মঙ্গলবার, ০৯ মার্চ, 2০২1
ঋণ ও চাকরির নামে অর্ধকোটি টাকা নিয়ে উধাও
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 19 January, 2021 at 4:52 PM

মানিকগঞ্জের ঘিওরে ভুয়া প্রতিষ্ঠান খুলে গ্রাহকদের ঋণ ও চাকরি দেয়ার নামে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে ৭ দিনের রিমান্ড চেয়ে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতাররা হলেন, প্রতিষ্ঠানের ক্যাশিয়ার সাভারের আশুলিয়া এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম ওরফে পরশ শিকদার (৪১) এবং পরিচালক নেত্রকোনা জেলার আটপাড়া উপজেলার সোনাকানিয়া গ্রামের সম্রাট (৩৪)।

পুলিশ ও ভুক্তভোগী সূত্র জানায়, উপজেলার বানিয়াজুরি এলাকায় সম্প্রতি ‘ব্যবসায়ী সঞ্চয় সমিতি বেক্সিমকো গ্রুপ’ নাম দিয়ে একটি অফিস খোলে ওই প্রতারক চক্র। এরপর শতাধিক গ্রাহকের কাছ থেকে ঋণ দেয়ার নামে ৫ থেকে ১০ হাজার টাকা করে সঞ্চয় গ্রহণ করে।
একইসঙ্গে এলাকার বেকার বেশ কিছু ছেলে-মেয়েকে ওই প্রতিষ্ঠানে চাকরি দেয়ার নামে জামানত বাবদ টাকা আদায় করে। সব মিলেয়ে তারা প্রায় অর্ধকোটি টাকা সংগ্রহ করে অফিস গুটিয়ে রাতের আঁধারে পালিয়ে যায়। পরে ভুক্তভোগীরা এ ব্যাপারে ঘিওর থানায় লিখিত অভিযোগ করেন।

ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, লিখিত অভিযোগ পাওয়ার পর প্রতারক চক্রটিকে ধরতে তারা মাঠে নামেন। সোমবার রাতে সাভারের আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে ওই দুইজনকে আটক কর হয়। তাদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। চক্রের অন্য সদস্যদের গ্রেফতারেওঅভিযান চলছে বলে জানান তিনি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি