বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ইউপি সদস্যকে খুনের দায়ে পাঁচজনের ফাঁসির আদেশ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 19 January, 2021 at 4:47 PM

মানিকগঞ্জে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীকে হত্যার দায়ে করা মামলায় এক নারীসহ পাঁচজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাহানা হক সিদ্দীকা আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. মঞ্জুর রহমান (২৭), মোয়াজ্জেম হোসেন (৩৫), বাবুল মিয়া (৩৪), আজিজুল হক (২২) ও ফেলি বেগম (২২)। আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালে ১৮ জুন বিকালে ঘিওর উপজেলার ফুলহারা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সাবেক ইউপি সদস্য আশরাফ আলীর ওপর হামলা করেন। ঘটনার পরের দিন চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান আশরাফ আলী। ঘটনার পরের দিন নিহতের ভাই মুনসুর আলম বাদী হয়ে ২৫ জনকে আসামি করে ঘিওর থানায় একটি হত্যা মামলা করেন।

২০১৪ সালে ৩১ মে মামলার তদন্ত কর্মকর্তা উপপুলিশ পরিদর্শক হাসমত আলী ১৮জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৪জনের সাক্ষ্যগ্রহণ শেষে দোষ প্রমাণিত হওয়ায় আদালত পাঁচজনকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৩ জনকে বেকসুর খালাস দেন। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ছিলেন এপিপি নিরঞ্জন বসাক। অন্যদিকে আসামিপক্ষের কৌঁসুলি ছিলেন মো. লুৎফর রহমান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি