শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
প্রবাসী হত্যায় স্ত্রীসহ ৫ জনের মৃত্যুদণ্ড
Published : Friday, 4 December, 2020 at 8:36 PM

স্টাফ রিপোর্টার:
খাগড়াছড়ির গুইমারা উপজেলায় স্ত্রী রাবেয়া বেগমের পরিকল্পনায় স্বামী মো. মোমিনুল হককে হত্যার দায়ে রাবেয়া বেগমসহ পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসান এ রায় দেন। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বিধান কানুনগো বিষয়টি নিশ্চিত করেন। দণ্ডপ্রাপ্ত অন্যরা হলেন- রামগড় চৌধুরীপাড়ার মানিক মিয়ার ছেলে সাইফুল ইসলাম (২৪), একই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে ফিরোজ (২৮), গুইমারা উপজেলার রেনুছড়া এলাকার শাহ আলমের ছেলে আবুল কালাম (২২) এবং একই এলাকার আবুল হোসেনের ছেলে আবুল আসাদ ওরফে মিঠু (২০)। এদের মধ্যে আবুল আসাদ ওরফে মিঠু পলাতক। বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। মামলার নথি থেকে জানা যায়, প্রবাসী মো. মোমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকীয়ার সম্পর্কের জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করেন। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটিয়া খুনি দিয়ে স্বামী মোমিনুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন স্ত্রী। পরে জঙ্গলে মরদেহ রেখে পালিয়ে যান খুনিরা।
২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয়রা মরদেহ দেখে পুলিশে খবর দেয়। এ ঘটনায় তদন্ত করে ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দেয় পুলিশ। আদালত রাষ্ট্রপক্ষের ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে চার বছরের মাথায় এ রায় দেন।
রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি বিধান কানুনগো বলেন, এ রায় সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় ফাঁসি দেন। একই সঙ্গে তাদের পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি