বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, 2০২4
অস্ট্রেলিয়ার সিরিজ জয়
Published : Sunday, 29 November, 2020 at 8:04 PM

ক্রীড়া ডেস্ক ॥
ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ বাকি থাকতে জিতে নিল স্বাগতিক অস্ট্রেলিয়া। রবিবার সিরিজের দ্বিতীয় ম্যাচে ৫১ রানে জয় পেয়েছে অজিরা। এর আগে গত শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে অ্যারোন ফিঞ্চের দল জয় পেয়েছিল ৬৬ রানে। সিরিজের শেষ ম্যাচটি হবে ২ ডিসেম্বর। এদিন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে অস্ট্রেলিয়ার দেয়া ৩৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৩৮ রান করে ভারত। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ রান করেন লোকেশ রাহুল। বাকিদের কেউ হাফ সেঞ্চুরির গ-ি পেরোতে পারেননি। অজি পেসার প্যাট কামিন্স ৬৭ রান দিয়ে তিনটি উইকেট নেন। এছাড়া অ্যাডাম জাম্পা ২টি, হ্যাজলেউড ২টি, হেনরিকেস ১টি ও ম্যাক্সওয়েল ১টি করে উইকেট শিকার করেন। এর আগে টস জিতে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং তা-বে রানের পাহাড় গড়ে স্বাগতিক অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেটে স্বাগতিক করে ৩৮৯ রান।
প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও সেঞ্চুরি করেছেন স্টিভেন স্মিথ। ৬৪ বলে ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১০৪ রান করেন তিনি। তা-ব চালিয়েছেন ম্যাক্সওয়েলও। ২৯ বলে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬৩ রান করে অপরাজিত থাকেন তিনি।
ওপেনিং জুটিতে অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ১৪২ রানের জুটি গড়েন। ফিঞ্চ ব্যক্তিগত ৬০ রানে আউট হওয়ার পর ওয়ার্নার আউট হন ব্যক্তিগত ৮৩ রানে। চার নম্বর পজিশনে নেমে ৬১ বলে ৭০ করেন লাবুশানে। ভারতীয় বোলারদের মধ্যে মোহাম্মদ শামি ১টি, জ্যাসপ্রীত বুমরাহ ১টি ও হার্দিক পান্ডিয়া ১টি করে উইকেট শিকার করেন। ম্যাসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন স্টিভেন স্মিথ। সিরিজের প্রথম ম্যাচে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৭৪ রান করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ভারত করেছিল ৮ উইকেটে ৩০৮ রান।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি