রবিবার, ২৪ জানুয়ারি, 2০২1
কিশোর গ্যাংয়ের পেছনে রাজনৈতিক বড় ভাইদের ধরতে হবে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 29 November, 2020 at 8:24 AM

ভাইদের মদদে খুন ধর্ষণ চুরি ছিনতাইসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে চট্টগ্রামের কিশোর গ্যাংয়ের সদস্যরা। নগরীতে প্রায় ৩০০ সদস্য রয়েছে কিশোর গ্যাংয়ের। আর এদের পেছনে আছেন কমপক্ষে ৪০ জন রাজনৈতিক বড় ভাই। গ্যাং কালচারের আড়ালে থাকা মদদদাতাদের আইনের আওতায় আনার কাজ চলছে বলে জানালেন পুলিশ কমিশনার। গত বছরের ২৬ আগস্ট কিশোর গ্যাংয়ের হাতে চট্টগ্রাম নগরীর এম ই এস কলেজ এলাকায় খুন হয় দশম শ্রেণির ছাত্র জাকির হোসেন সানি। বেয়াদবি করায় জাকিরকে ছুরিকাঘাতে খুন করা হয় বলে আদালতে জবানবন্দি দিয়েছেন জাকির হত্যা মামলার আসামি ফয়সাল আলম।

চট্টগ্রামে কিশোর গ্যাংয়ের সদস্যদের অপরাধের পেছনে রয়েছে কিছু রাজনৈতিক বড় ভাই। যারা কিশোরদের নানা ধরনের অপরাধে জড়িয়ে দিচ্ছে। এরইমধ্যে কিশোর গ্যাং এ জড়িত বড় ভাইদের কয়েকজনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, যারা বিচ্যুত তাদের আইনের আওতায় আনার প্রয়োজন। তাদের আইনের আওতায় নিয়ে এসেছি।  কিশোর গ্যাংদের অপরাধ রোধে অভিভাবকের সচেতন হওয়ার পাশাপাশি নিজেদের বিভিন্ন উদ্যোগের কথা বললেন পুলিশ কমিশনার।

চট্টগ্রামের পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, থানায় ডেকে এনে কাউন্সিলের চেষ্টা করেছি এবং পারিবারিকভাবে সন্তানের দিকে নজরদারি বাড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে। সমাজের সুশীল মানুষদের অনুরোধ করেছি কিশোরদের ভালো কাজে ব্যস্ত রাখার জন্য।  
কিশোর গ্যাং কালচার রোধে রাজনৈতিক সদিচ্ছা খবু জরুরি বলে মনে করেন সমাজের বিশিষ্টজনরা। চট্টগ্রাম সচেতন নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট আকতার কবির চৌধুরী বলেন, যারা কিশোর গ্যাংয়ের সঙ্গে যুক্ত বা অপরাধের সঙ্গে যুক্ত, তাদের জন্য আলাদা কোনও আইন কিংবা তাদের বয়স এখানে নির্ধারণ করার দরকার নেই। মূলত আমাদের ঠিক করতে হবে তারা কেন গ্যাং অপরাধ করছে এবং কারা করছে। সেই জায়গাটি বন্ধ করতে পারলে কিশোর গ্যাং নির্মূল করা যাবে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি