শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
আমার মতো যেন আর কারও মায়ের বুক খালি না হয়
Published : Saturday, 28 November, 2020 at 6:54 PM

জেলা প্রতিনিধি ॥
‘আমার ছেলের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দিন। আমার মতো আর কারো যেন মায়ের বুক খালি না হয়।’ মানিকগঞ্জের শিবালয় থানা প্রাঙ্গণে কান্নাজড়িত কণ্ঠে এভাবেই বিলাপ করছিলেন শিবালয়ে খুন হওয়া কলেজছাত্র তানভীরের মা সামিয়া বেগম।  তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেছেন।
অভিযোগে জানা গেছে, গেলো ১৫ নভেম্বর তানভীর আহাম্মেদ (জিসান) ঢাকা থেকে নানার বাড়ি যাবার কথা বলে বাসা থেকে নিখোঁজ হন। জিসানের পরিবার অনেক খোঁজাখুঁজির পর ২৩ নভেম্বর মোহাম্মদপুর থানায় এ বিষয়ে একটি জিডি করেন। এদিকে, পুলিশ গেলো ১৮ নভেম্বর মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটের নিকটবর্তী পদ্মা নদী থেকে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায়। মরদেহেরে কোনও ওয়ারিশ না থাকায় আঞ্জুমান মফিদুল ইসলাম মরদেহ দাফন করে। গত ২৫ নভেম্বর জিসানের পরিবার খবর পেয়ে মর্গে যুবকের পড়নের জামা-কাপড় দেখে নিশ্চিত করেন ওই মরদেহটি জিসানের।
এ ঘটনায় জিসানের বাবা শিবালয় থানায় অভিযোগ করলে পুলিশ ওই রাতেই থানা এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত হাসিবুল হাসান ও আজিজুলকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্য অনুযায়ী আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, শিবালয় উপজেলার পাচুরিয়া এলাকার জুলহাসের ছেলে রাব্বী হোসেন প্রান্তিক (১৮), ছোট শাকরাইল গ্রামের ঝড় মোল্লার ছেলে নাজমুল (১৮), একই গ্রামের সমেজ মোল্লার ছেলে শরিফ হোসেন (১৮), জামাল মোল্লার ছেলে আজিজুল (১৮) ও ঢাকাইজুড়ার শামীম হাসানের ছেলে হাসিবুল হাসান (১৮)।
নিহত কলেজছাত্র তানভীর আহম্মেদ জিসান ঢাকার মোহাম্মদপুর কাদেরাবাদ এলাকার ব্যবসায়ী শাহীন আলমের ছেলে। তিনি মোহাম্মদপুর হাজী মুকবুল হোসেন ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। গতকাল শুক্রবার পুলিশের হাতে গ্রেপ্তারকৃতরা হত্যাকা-ের বিষয় প্রাথমিকভাবে স্বীকার করেছে।  অতিরিক্ত পুলিশ সুপার (শিবালয় সার্কেল) তানিয়া সুলতানা জানান, গ্রেপ্তার আসামিদের ভাষ্য মতে প্রধান আসামি রাব্বি ঢাকার সাদিয়া নামে এক মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলে। অপরদিকে, সাদিয়ার ভাগ্নি বিথীর সঙ্গে প্রেম ছিল নিহত জিসানের। সে সূত্রেই জিসান ও রাব্বির ঘনিষ্ঠতা। একপর্যায়ে সাদিয়া রাব্বীর প্রেমের ইতি ঘটে। তার কয়েকদিন পর জিসানের কয়েক বন্ধু রাব্বীর মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তাকে অপমান করে। এতে ক্ষিপ্ত রাব্বী কৌশলে জিসানকে গেলো ১৫ নভেম্বর ঢাকা থেকে তার এলাকায় বেড়াতে আনে। ওই দিন বিকেলে দুটি মোটরসাইকেলে জিসানকে নিয়ে রাব্বীসহ তার সহযোগীরা ঘুরতে বের হয়। সন্ধ্যা ঘনিয়ে আসলে পাটুরিয়া ফেরি ঘাট ট্রাক টার্মিনালের কাছে পদ্মা পাড়ে রাব্বী ও তার সহযোগীরা জিসানকে ছুরিকাঘাতে হত্যা করে হাত-পা বেঁধে মরদেহ নদীতে ভাসিয়ে দেয়। এ ঘটনায় গেলো ২৬ নভেম্বর জিসানের বাবা থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা শিবালয় থানা পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) আশীষ কুমার সান্যাল জানান, ধৃত আসামিদের দুই দফায় আদালতে পাঠায়।
আদালতে তারা হত্যাকা-ের কথা স্বীকার করে ১৪৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে। মামলার সুষ্ঠু তদন্তে আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করলে গতকাল শুক্রবার দুজনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি