শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০
ঢাকা মহানগর উত্তর আ.লীগে পদ পেলেন যারা
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 19 November, 2020 at 8:35 AM

আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ১১৭ সদস্য বিশিষ্ট কমিটিতে জায়গা পেয়েছেন বেশ কিছু পুরনো মুখ। নতুন করে কমিটিতে নিয়ে আসা হয়েছে অনেককে। উপদেষ্টা পদে রয়েছেন তিন সাংসদ। বুধবার মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি স্বাক্ষরিত এ কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটির উপদেষ্টা পরিষদে তিনজন সাংসদসহ জায়গা পেয়েছেন ১৬ জন। যদিও উপদেষ্টা পরিষদের পদ সংখ্যা ১৭টি। এছাড়া সভাপতি পদে আনা হয়েছে ১১ জনকে। এরমধ্যে সংসদ সদস্য রয়েছেন তিনজন। যুগ্ম সাধারণ সম্পাদক পদে জায়গা পেয়েছেন তিনজন, অন্যান্য সম্পাদক পদে ২৩ জন এবং সদস্য পদে রয়েছেন ৩৬ জন। কমিটিতে উপদেষ্টা পরিষদের একটি পদ ছাড়া অন্য কোনো পদ খালি রাখা হয়নি।

যারা আছেন কমিটিতে


উপদেষ্টা পরিষদ: কামাল আহমেদ মজুমদার এমপি, আলহাজ সাদেক খান এমপি, আতিকুল ইসলাম আতিক, আকবর হোসেন পাঠান ফারুক এমপি, মুকুল চৌধুরী, শহিদুল্লাহ ভূঞা, আবুল হাসেম চেয়ারম্যান, সফিউল্লাহ শফি, শেখ মুজিবুর রহমান, লিয়াকত আলী, হায়দার আলী খান, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, হাজি সুলতান হোসেন, আবুল কাশেম, অ্যাডভোকেট আবু হানিফ ও নুরুন নাহার খান।

কার্যনির্বাহী সংসদ: সভাপতি শেখ বজলুর রহমান। সহ-সভাপতি পদে রয়েছেন ১১ জন। তারা হলেন, আসাদুজ্জামান খান কামাল (এমপি), আলহাজ সাদেক খান (এমপি), আসলামুল হক, (এমপি), আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, মো. ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহমদ, আনোয়ার হোসেন মজুমদার, হাজী মো. বশির আহম্মেদ ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান।

সাধারণ সম্পাদক হয়েছেন এসএম, মান্নান কচি। যুগ্ম সাধারণ সম্পাদক পদে রয়েছেন তিনজন। তারা হলেন, হাবিব হাসান, মতিউর রহমান মতি, জহিরুল ইসলাম জিল্লু। সাংগঠনিক সম্পাদক পদে জায়গা পাওয়া তিনজন হলেন- মো. আজিজুল হক রানা, মো. মিজানুর রহমান মিজান ও এবিএম মাজহার আনাম।

এছাড়া অন্যান্য সম্পাদক পদে জায়গা হয়েছে ২৩ জনের। এদের মধ্যে আইন বিষয়ক সম্পাদক পদে অ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহবুব আলম, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমার বাপ্পী, ধর্ম বিষয়ক সম্পাদক সুফী সুলতান আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূইয়া জুয়েল।

এছাড়া মহিলা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেহেরুন নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এস,এম, তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গাফফার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মজনু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক এম,এ হামিদ, সহ দপ্তর সম্পাদক আব্দুল আওয়াল শেখ এবং কোষাধ্যক্ষ ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।

সদস্য পদে জায়গা পেয়েছেন ৩৬ জন। তারা হলেন, আলহাজ মো. আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এম,এম রাথু আহমেদ, এ,কে,এম দেলোয়ার হোসেন, আলহাজ ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম, সাইফুল্লাহ সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, হাজী আব্দুল ওয়াসেক, আবুল কাশেম, ইজাজ উদ্দিন আহমেদ, শাহরুখ মিরাজ, রবিউল ইসলাম রবি, আবুল হাসনাত, আব্দুল গফুর মিয়া, এমএ মান্নান, এএসএম সারোয়ার আলম, ইকবাল হোসেন তিতু, জাহাঙ্গীর আলম, ওবায়দুর রহমান, হিমাংশু কিশোর দত্ত, আদম তমিজি হক, সাইফুদ্দিন আহমেদ টিপু, ফয়েজ আহমেল, নাসিমুল হক কুসুম, আফরোজা খন্দকার, আতাউর রহমান খান বোরহান, জয় সেন বড়ুয়া, মহিবুল হাসান, আবু ইলিয়াস রাব্বানী লিখন, মিজানুর রহমান চান, মো. ফারুক মিলন, আব্দুল্লাহ আল মুনির (মুকুল), কাজি সালাউদ্দিন পিন্টু এবং দেওয়ান মো. আরিফুল ইসলাম।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি