শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০
করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্ত ১৬০৪
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 30 October, 2020 at 4:32 PM

 গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৯০৫ জনের।
নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ৬০৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ছয় হাজার ৩৬৪ জনে। শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৪২২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন তিন লাখ ২২ হাজার ৭০৩ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ, এখন পর্যন্ত শনাক্তের হার ১৭ দশমিক ৪৮ শতাংশ। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৪১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১২টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৩৩১ জনের। আগের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১৪১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২৩ লাখ ২৪ হাজার ৭০৩টি।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৯ জনের মধ্যে ১২ জন পুরুষ ও নারী সাত জন। এদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ১৮ জনের ও বাড়িতে এক জনের। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৭৩ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১২৯ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮৫ হাজার ৯৫৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৩ হাজার ৮৬২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯৫ জন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি