শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০
ট্রাম্প হোয়াইট হাউসকে করোনার হট জোন করেছেন: ওবামা
Published : Thursday, 29 October, 2020 at 8:10 PM

আন্তর্জাতিক ডেস্ক:
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসকে করোনাভাইরাসের হট জোনে পরিণত করেছেন বলে মন্তব্য করেছেন ডেমোক্র্যাট দলীয় সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। করোনা মোকাবিলায় ডোনাল্ড ট্রাম্পের কৌশলের সমালোচনা করতে গিয়ে ওবামা বলেন, মহামারি মোকাবিলার চেয়ে গণমাধ্যমের কাভারেজ নিয়ে বেশি ঈর্ষান্বিত ডোনাল্ড ট্রাম্প।
আগামী ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে দেশটির অন্যতম ব্যাটলগ্রাউন্ডখ্যাত ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেনের পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর সময় মঙ্গলবার বারাক ওবামা এসব কথা বলেন। সাবেক এই প্রেসিডেন্ট বলেন, তিনি (ট্রাম্প) কোভিডের গণমাধ্যম কাভারেজ নিয়ে ঈর্ষান্বিত।
গত কয়েকদিন ধরে ফ্লোরিডায় বেশ কয়েকটি নির্বাচনী সমাবেশ করেছেন ডেমোক্র্যাট শিবিরে অত্যন্ত জনপ্রিয় নেতা হিসেবে পরিচিত বারাক ওবামা।
তিনি বলেছেন, শুরু থেকেই তিনি যদি করোনাভাইরাস মহামারির দিকে নজর দিতেন তাহলে, সংক্রমণের রেকর্ড নতুন উচ্চতায় পৌঁছাতো না। ট্রাম্প হোয়াইট হাউসকে করোনাভাইরাসের হট জোনে পরিণত করেছেন।
ওবামা বলেন, সপ্তাহের শেষে তার (ট্রাম্পের) চিফ অব স্টাফ এক সংবাদ সম্মেলনে বলেছেন, আমরা মহামারি নিয়ন্ত্রণ করতে যাচ্ছি না। হ্যাঁ, তিনি সেটিই করেছেন এবং আমরা তা দেখেছি।
করোনাভাইরাস মহামারি মোকাবিলার কৌশল পাল্টাবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডোনাল্ড ট্রাম্প বেশি কিছু করবেন না বলে জানিয়েছিলেন। ট্রাম্পের এই মন্তব্যেরও সমালোচনা করেছেন ওবামা। তিনি বলেন, বেশি কিছু নয়? আসলেই বেশি কিছু নয়?
করোনাভাইরাস মহামারির মাঝের দিকে হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে ডোনাল্ড ট্রাম্প আক্রান্তদের ফুসফুসে ইনজেকশনের মাধ্যমে জীবাণুনাশক পুশ করার পরামর্শ দিয়েছিলেন। প্রেসিডেন্টের এমন মন্তব্য দুঃখজনক বলে মন্তব্য করেন ওবামা।
সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেনের জন্য ভোট চেয়ে বলেন, তিনি পরীক্ষা কমিয়ে ফেলবেন না, তিনি বিজ্ঞানীদের নির্বোধ বলবেন না, তিনি হোয়াইট হাউসে সুপার স্প্রেডার অনুষ্ঠানের আয়োজন করবেন না।
সূত্র : পিটিআই, সিএনএন।







সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি