শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা সরাসরি
Published : Wednesday, 28 October, 2020 at 8:52 PM

স্টাফ রিপোর্টার:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সশরীরে উপস্থিতির মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ ও পদ্ধতি সম্পর্কে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।
মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে শিক্ষা পরিষদের ২৫২তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক বলেন, শিক্ষা পরিষদের সভায় ভর্তি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে সশরীরে উপস্থিতির মাধ্যমে নেয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে পরীক্ষা কত নম্বরের হবে এবং ভর্তি পরীক্ষায় এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে কি-না এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।
শিক্ষা পরিষদের সদস্য আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ বলেন, চলতি বছরের এইচএসসির ফলাফল প্রকাশের পর ভর্তি পরীক্ষা কমিটি পরীক্ষার তারিখ ও পদ্ধতি সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। তাতে জানুয়ারির আগে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা খুবই কম।
তিনি আরও জানান, শিক্ষকরা মতামত দিয়েছেন- একটি অনুষদের পরীক্ষা যদি পাঁচদিন বসেও নিতে হয় তাও নেয়া হবে। সেক্ষেত্রে শুধুমাত্র সপ্তাহে একদিন ছুটির দিনে পরীক্ষা নিতে হয় তাহলেও আমরা চেষ্টা করবো। কিন্তু ক্যাম্পাসের বাইরে পরীক্ষা নেয়া হবে না। এর কারণ হলো স্বচ্ছতা নিশ্চিত করা। এর আগে রাজশাহী কলেজের একটি কেন্দ্র থেকে ৫০ জন চান্স পাওয়া নিয়ে প্রশ্ন ওঠায় এমন মতামত দিয়েছেন শিক্ষা পরিষদের সদস্যরা।
এদিকে এমফিল ও পিএইচডি মিলিয়ে ৫২ জনকে ডিগ্রি প্রদান করেছে বিশ্ববিদ্যালয়। তবে করোনার কারণে বিভিন্ন বর্ষের আটকে থাকা পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি শিক্ষা পরিষদে।





সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি