শুক্রবার, ০৪ ডিসেম্বর, ২০২০
ইন্টারনেটের গতি কম থাকতে পারে ৫ দিন
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 26 October, 2020 at 7:46 PM

 রাজধানীসহ সারাদেশে আগামী পাঁচদিন ইন্টারনেটের গতি কিছুটা কম থাকতে পারে। সাবমেরিন ক্যাবলের জরুরি মেইনটেন্যান্স বা মেরামত কাজের জন্য এই সমস্যা হতে পারে। এ সময় গ্রাহকরা ইন্টারনেটের গতি স্বাভাবিকের তুলনায় কিছুটা কম পেতে পারেন। ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের একাধিক সূত্র জানিয়েছে, সোমবার (২৬ অক্টোবর) থেকে আগামী শনিবার পর্যন্ত মেরামত কাজ চলার কথা। আজও রাজধানীর বিভিন্ন এলাকার গ্রাহকরা ইন্টারনেটের গতি অপেক্ষাকৃত কম পেয়েছেন।

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন, ‘দেশের কোনো কোনো আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) বিকল্প পথ হিসেবে ভারতের চেন্নাই হয়ে সিঙ্গাপুরের সঙ্গে সংযুক্ত হয়। সেখানে একটি সাবমেরিন কেবল আছে, যেটি পরিচালনা করে ভারতীয় এয়ারটেল। সেটিই মেরামত করা হচ্ছে। দেশের যেসব আইআইজি ওই কেবলটি ব্যবহার করে, তারা কিছুটা ধীরগতির মুখে পড়তে পারে। বাকিদের সমস্যা হবে না।’ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মতে, দেশে ১০ কোটির বেশি গ্রাহক ইন্টারনেট ব্যবহার করেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি