বুধবার, ২৫ নভেম্বর, ২০২০
বিদেশি মুসল্লিরা ১ নভেম্বর থেকে ওমরাহ পালনের সুযোগ পাচ্ছেন
Published : Sunday, 25 October, 2020 at 7:51 PM

 আন্তর্জাতিক ডেস্ক ॥
বিদেশী মুসল্লিদের জন্য উন্মুক্ত হতে যাচ্ছে মসজিদে নববীর দরজা। ওমরাহ পালনে সৌদি সরকারের অনুমতির তৃতীয় ধাপে বিদেশী মুসল্লিরা এ সুযোগ পাবেন আগামী ১ নভেম্বর থেকে। খবর আরব নিউজের। করোনার কারণে এবারে মোট তিন ধাপে ওমরাহ পালনের অনুমতি দিচ্ছে সৌদি সরকার।
সৌদির হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটি জানিয়েছে, এখন পর্যন্ত ২৫ লাখ মানুষ ওমরাহ সেবা দিতে তৈরি হওয়া অ্যাপ ‘ইতমারনা’ ইন্সটল করেছেন। এদের মধ্যে ১২ লাখ তাদের রেজিস্ট্রিশন সম্পন্ন করেছেন। সৌদির হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির সদস্য হানি আল-ওমাইরি জানিয়েছেন, ওমরা পালনে বিদেশ থেকে আগতদের নিরাপত্তা নিশ্চিত করতে করোনাভাইরাস সংক্রান্ত সব ধরনের সাবধানতা এবং নিয়ম-কানুন কঠোরভাবে মেনে চলতে হবে।

সৌদি সরকারের নিয়ম অনুযায়ী তৃতীয় ধাপে একদিনে সর্বোচ্চ ৬০ হাজার মুসল্লি ওমরাহ পালনের সুযোগ পাবেন।  ওমরাহ পালনে সরকারি অনুমতি পাওয়ার পর থেকে এখন পর্যন্ত ১ লাখ ৬০ হাজার মুসল্লি ওমরাহ পালন করেছেন।  এদিকে, গেলো শনিবার করোনায় আক্রান্ত হয়ে সৌদিতে মারা গেছে ১৭ জন। আর নতুন আক্রান্তের সংখ্যা ৩৯৫।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি