শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০
মর্গ্যানকে অধিনায়কত্ব হস্তান্তর করলেন দীনেশ কার্তিক
Published : Friday, 16 October, 2020 at 5:28 PM

ক্রীড়া ডেস্ক ॥
মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মাঠে নামার আগে কলকাতা নাইট রাইডার্স শিবিরে বড়সড় চমক। সতীর্থ ইয়ান মর্গ্যানকে দলের অধিনায়কত্ব হস্তান্তর করে দিলেন দীনেশ কার্তিক। টুর্নামেন্টের শুরুর দিকে ব্যাটে রান না থাকায় প্রবল সমালোচিত হতে হয়েছিল অধিনায়ক দীনেশ কার্তিককে। সে সময় কার্তিককে অধিনায়কের পদ ছেড়ে দেওয়ায়ও দাবি উঠেছিল বিভিন্ন মহল থেকে। কিন্তু চেন্নাই সুপার কিংস এবং কিংস ইলেভেন পাঞ্জাব ম্যাচে কার্তিকের অধিনায়কত্ব নজর কাড়ে অনুরাগী থেকে বিশেষজ্ঞ মহলে। পাশাপাশি পঞ্জাব ম্যাচে ব্যাটে ঝড় তুলে সমালোচকদের কিছুটা জবাব দেন কার্তিক। কিন্তু আরসিবি ম্যাচে ব্যাট হাতে ফের ব্যর্থ হন কার্তিক।

এরপর শুক্রবার মুম্বাই ম্যাচের আগে পারিপার্শ্বিক সমস্ত দিক আলোচনা করে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। রোহিতদের বিরুদ্ধে দ্বিতীয় লেগের ম্যাচে নামার আগে ইংল্যান্ডের বিশ্বজয়ী অধিনায়ক মর্গ্যানকে নেতৃত্বের দায়ভার অর্পণ করলেন কার্তিক।
শুক্রবার সকালে নাইট ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে এক বিবৃতির মাধ্যমে অনুরাগীদের বিষয়টি সম্পর্কে অবগত করা হয়েছে। যেখানে বলা হয়েছে ব্যাটিংয়ে ফোকাস করতেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছেন কার্তিক।

নাইট ফ্র্যাঞ্চাইজি তরফে সিইও ভেঙ্কি মাইসোর জানিয়েছেন, ‘আমরা ডিকে’র মত একজন অধিনায়ক পেয়ে গর্বিত, যিনি দলকে সবসময় সর্বাগ্রে নেতৃত্ব দিয়েছেন।’ বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘এমন সিদ্ধান্ত নেওয়া যে কোনও ক্রিকেটারের জন্য সাহসিকতার পরিচায়ক। আমরা অবাক হলেও তার সিদ্ধান্তকে সমর্থন করছি।’ একইসঙ্গে বিশ্বজয়ী অধিনায়ক মর্গ্যানের দলের দায়িত্ব নেওয়ার বিষয়টিকে সদর্থক ভাবেই গ্রহণ করা হয়েছে ফ্র্যাঞ্চাইজির তরফ থেকে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি