বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ছয় মাস পর খুলল রমনা পার্ক
Published : Monday, 28 September, 2020 at 9:09 PM

স্টাফ রিপোর্টার:
রাজধানীবাসীর প্রাতর্ভ্রমণ ও অবসর কাটানোর বড় জায়গা রমনা পার্ক অবশেষে খুলে দেওয়া হয়েছে। করোনার কারণে বন্ধের ছয় মাস পর আজ রোববার সকালে পার্কটি খুলে দেওয়া হয়। পার্ক দেখভালের দায়িত্বে থাকা গণপূর্ত অধিদপ্তরের সার্কেল-১-এর কর্ম সহকারী শামসুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘আপাতত সকাল ৬টা থেকে সকাল ১০টা এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পার্ক খোলা থাকবে।’ গত ২৩ সেপ্টেম্বর “‘খোঁড়া যুক্তি’তে বন্ধ রমনা” শিরোনামে প্রথম আলোয় একটি প্রতিবেদন ছাপা হয়। এই প্রতিবেদন প্রকাশের তিন দিন পর পার্কটি খুলে দেওয়া হলো। করোনার সংক্রমণ মোকাবিলায় গত ২৬ মার্চ দেশে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। সেদিন থেকেই পার্কটি বন্ধ হয়ে যায়। গত ৩১ মে সাধারণ ছুটি তুলে নেওয়া হলেও পার্কটি বন্ধ থাকে।
জনসাধারণের হাঁটার জন্য রমনা পার্ক খুলে দেওয়ার নির্দেশনা চেয়ে গত ৮ সেপ্টেম্বর হাইকোর্টে একটি রিট হয়। রিটটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ। রিটটি হাইকোর্টে শুনানির পর্যায়ে রয়েছে। রমনা পার্কের আয়তন প্রায় ৬৮ দশমিক ৫ একর। স্বাভাবিক সময়ে দিনভর প্রাণচাঞ্চল্যে ভরপুর থাকে পার্কটি।
করোনা পরিস্থিতিতে বন্ধ করে দেওয়া বিনোদনকেন্দ্রগুলো খুলতে শুরু করলেও রমনা পার্ক না খোলায় সম্প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন পার্কের নিয়মিত প্রাতর্ভ্রমণকারী ও দর্শনার্থীরা। এখন পার্কটি খোলায় তাঁরা সেখানে প্রাতর্ভ্রমণ ও অবসর কাটাতে পারবেন।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি