শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
‘গাড়িচালক মালেকের সঙ্গে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সংশ্লিষ্টতা নেই’
Published : Wednesday, 23 September, 2020 at 8:43 PM

স্টাফ রিপোর্টার:
স্বাস্থ্য অধিদপ্তরের বরখাস্ত হওয়া গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে উত্থাপিত অভিযােগের সাথে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর বা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কোনো সংশ্লিষ্টতা নেই। মালেকের বিরুদ্ধে উত্থাপিত অভিযােগের দায় তার ব্যক্তিগত।
বুধবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ড. মোস্তফা খালেদ আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীনে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর গঠিত হয়। অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হােসেন গত ৩১ ডিসেম্বর মহাপরিচালক হিসেবে যােগদান করেন। গাড়িচালক আব্দুল মালেককে গত ১ জানুয়ারি স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রেষণে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে ন্যস্ত করা হয়।
প্রতিষ্ঠার সময় থেকে আজ পর্যন্ত নবগঠিত স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর কোনো ধরনের কেনাকাটা, কর্মচারী নিয়ােগ, পদায়ন বা পদোন্নতির কাজ করেনি। কাজেই গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে উত্থাপিত অভিযােগের সাথে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর বা স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কোনো সংশ্লিষ্টতা নেই। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে কোনো পরিবহন পুল নেই। মালেকের বিরুদ্ধে উত্থাপিত অভিযােগের দায় তার ব্যক্তিগত।
প্রসঙ্গত, গত ২১ সেপ্টেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রশাসন ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম স্বাক্ষরিত এক আদেশে আব্দুল মালেককে সাময?িক বরখাস্ত করা হয়।
আদেশে বলা হয়, যেহেতু স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক (প্রেষণে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে কর্মরত) আব্দুল মালেককে ২০ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে, সেহেতু বিএসআর পার্ট-১ এর ৭৩ বিধি (নোট-২) ধারা মোতাবেক তাকে ওই দিন থেকে সাময?িক বরখাস্ত করা হলো। সাময?িক বরখাস্তের সময় তিনি আইন অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি