সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
ধোনিকে ধুয়ে দিলেন গম্ভীর
Published : Wednesday, 23 September, 2020 at 8:10 PM

ক্রীড়া ডেস্ক ॥
মহেন্দ্র সিং ধোনি কি ফুরিয়ে গেছেন? মঙ্গলবার রাতের পর এই প্রশ্নটা আবারও জোরেসোরে উঠতে শুরু করেছে। রাজস্থান রয়্যালসের বিপক্ষে হাইস্কোরিং ম্যাচে শেষ ওভারে তিন ছক্কা হাঁকিয়ে কিছুটা মান বাঁচিয়েছেন ধোনি। কিন্তু দল চেন্নাই সুপার কিংসকে পরাজয়ের হাত থেকে বাঁচাতে পারেননি। লক্ষ্য ছিল ২১৭ রানের। এত বড় লক্ষ্য তাড়া করতে যেমনভাবে দায়িত্ব নেয়া দরকার, ধোনি সেভাবে নিতে পারেননি। বরং সাত নম্বরে নেমে সমালোচিত হচ্ছেন বেশ। শেষ ওভারে তিনটি ছক্কা হাঁকিয়ে ১৭ বলে ২৯ করলেন বটে, কিন্তু ততক্ষণে ম্যাচের নিষ্পত্তি হয়ে গেছে। চেন্নাই হেরেছে ১৬ রানে। চেন্নাইয়ের এমন হারের পেছনে ধোনিরই বড় দায় দেখছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর। কলকাতা নাইট রাইডার্সকে দুইবার শিরোপা জয়ে নেতৃত্ব দেয়া এই অধিনায়ক রীতিমত ধুয়ে দিয়েছেন চেন্নাই দলপতিকে। 'ক্রিকইনফো'র সঙ্গে আলাপে ধোনিকে নিয়ে গম্ভীর বলেন, ‘সত্যি করে বলতে আমি বেশ অবাক হয়েছি। এমএস ধোনি সাত নম্বরে ব্যাটিংয়ে নামলো? তার আগে পাঠাল রুতুরাজ গাইকওয়াদ, স্যাম কুরানকে। এর কোনো মানে দেখি না আমি। বরং তার উচিত ছিল সামনে থেকে নেতৃত্ব দেয়া। একে সামনে থেকে নেতৃত্ব দেয়া বলে না। ২১৭ তাড়া করতে নেমে সাত নম্বরে ব্যাটিং? ম্যাচটা তখনই শেষ। ফাফ (ডু প্লেসিস) শুধু একাই লড়েছে।’ বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১১৪ রানে ৫ উইকেট হারানোর পর ধোনি আর ডু প্লেসিস মিলে গড়েন ৬৫ রানের জুটি। ডু প্লেসিস ৩৭ বলে ৭২ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে থামেন। কিন্তু ধোনি শুরুটা করেছিলেন একদম কচ্ছপ গতিতে, নিজের প্রথম ১২ বলে ৯ রানের বেশি নিতে পারেননি।
ম্যাচ হারের পর শেষ ওভারে ধোনির তিন ছক্কা নিয়ে কথা বলার কিছু দেখছেন না গম্ভীর। তার ভাষায়, ‘আপনি শেষ ওভারে তার তিন ছক্কা নিয়ে বলতে পারেন। কিন্তু সত্যি বললে এটা কোনো কাজে আসেনি। এটা শুধু ছিল তার ব্যক্তিগত রান। দেখুন, অন্য কেউ যদি এমন করতো, অন্য কোনো অধিনায়ক সাত নম্বরে নামতো, তবে তাকে চাঁছাছোলা করা হতো। ধোনি বলেই হয়তো মানুষ কথা বলছে না।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি