সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
হাতিয়ায় সাথে সারা দেশের নৌ চলাচল বন্ধ
Published : Wednesday, 23 September, 2020 at 8:01 PM

জেলা প্রতিনিধি ॥
দুর্যোগপূর্ণ বৈরি আবহাওয়ার কারণে গত চারদিন ধরে নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে হাতিয়া-ঢাকা লঞ্চ চলাচল, হাতিয়া-চট্টগ্রাম স্টীমার চলাচল ও হাতিয়া-বয়ারচর চেয়ারম্যান ঘাট (মাইজদী) সীট্রাক চলাচল বন্ধ রয়েছে। এতে করে চরম দুর্ভোগে পড়েছেন অপেক্ষমান শত শত যাত্রী।
ফলে দেশের অন্য কোথাও থেকে কোন লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কোন লোক দ্বীপের বাহিরেও যেতে পারছেন না। এতে করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দামও বৃদ্ধি পেয়েছে। এদিকে তিন নম্বর সতর্ক সংকেতের সাথে সাগর ও নদী উত্তাল থাকার কারণে প্রবল জোয়ারে হাতিয়া উপজেলার হরণী, চানন্দী, নলচিরা, সুখচর, চরঈশ্বর ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার ক্ষেতের ফসল নষ্ট হয়েছে ও পুকুরের মাছ ভেসে গেছে। প্লাবিত এলাকার লোকজনের ঘরে চুলোয় আগুন জ্বালানোর ব্যবস্থা পর্যন্ত নেই। ফলে মানবেতর জীবন যাপন করছেন ভূক্তভোগী এলাকার লোকজন। এবিষয়ে চট্টগাম বিআইডাব্লিউ কর্মকর্তা নয়ন শীল বলেন, সাগর ও নদী উত্তাল থাকায় হাতিয়ার সাথে সকল নৌ-যোগাযোগ বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে নৌ-চলাচল শুরু হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি