শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
এক ম্যাচে ৩৭ গোল হজম করল জার্মান ক্লাব!
Published : Saturday, 19 September, 2020 at 7:32 PM

ক্রীড়া ডেস্ক ॥
প্রতিপক্ষ দল গত ম্যাচে এমন এক দলের বিরুদ্ধে মাঠে নেমেছিল যাদের একাধিক ফুটবলার করোনায় সংক্রামিত। এমন খবর কানে আসার পর প্রাথমিকভাবে মাঠে নামতে অস্বীকার করেছিলন জার্মানির একাদশ টিয়ার ফুটবল লিগের দল এসজি রিপডর্ফ। কিন্তু মাঠে না নামলে গুনতে হতে পারে জরিমানা। তাই এসভি হোল্ডেনস্টেডটের বিরুদ্ধে রিপডর্ফের ৭ জন ফুটবলার মাঠে নেমেছিলেন খানিকটা বাধ্য হয়েই। কিন্তু দলের ফুটবলাররা আগাগোড়া প্রতিপক্ষ ফুটবলারদের সংস্পর্শ এড়িয়ে চললেন গোটা ম্যাচে। বলের জন্য ধাওয়াই করলেন সারা ম্যাচ জুড়ে। ফল যা হওয়ার তাই হল। হোল্ডেনস্টেডটের বিরুদ্ধে ৩৭-০ গোলে ম্যাচ হারল রিপডর্ফ। করোনাতঙ্কে সোশ্যাল ডিসট্যান্সিং মেনে জার্মানির অপেশাদার লিগের এমন একটি ফলাফল এখন খবরের শিরোনামে। পরবর্তীতে হোল্ডেনস্টেডট ফুটবলারদের কোভিড পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এলেও রিপডর্ফ ফুটবলাররা মোটেই ঝুঁকি নিতে চাননি। প্রথম ম্যাচের পর ১৪ দিন অতিক্রান্ত না হওয়ায় প্রাথমিকভাবে তারা মাঠে নামতে চাননি। কিন্তু তাদের আবেদন গ্রাহ্য না হওয়ায় মাঠে নেমে সোশ্যাল ডিসট্যান্সিং মেনেই ফুটবল খেলেন রিপডর্ফের ফুটবলাররা। কিন্তু হোল্ডেনস্টেডট ফুটবলাররা ছেড়ে দেওয়ার পাত্র ছিলেন না। বিপক্ষ ফুটবলারদের সোশ্যাল ডিসট্যান্সিংয়ের যাবতীয় সুযোগ নিয়ে গুনে গুনে ৩৭ গোল দেন তারা।
 আর মাঠে কার্যত দাড়িয়ে-দাঁড়িয়েই লজ্জার হার হজম করে রিপডর্ফ।
হোল্ডেন্সটেডটের বিরুদ্ধে ম্যাচের পর এডেলস্টর্ফের কয়েকজন ফুটবলার করোনা আক্রান্ত হওয়ার খবর রিপডর্ফ শিবিরে পৌঁছনোর পরেই ঘুম উড়েছিল দলের ফুটবলারদের। রিপডর্ফ প্রেসিডেন্টের কাছে খবর পৌঁছনোর পরেই নড়েচড়ে বসে তারা। শুরু হয় পরবর্তী ম্যাচে মাঠে না নামার প্রস্তুতি। কিন্তু তাদের মাঠে না নামার আবেদন গ্রাহ্য হয়নি।
ফলে কঠিন সময়ে মোটা অঙ্কের জরিমানা এড়াতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন রিপডর্ফ প্রেসিডেন্ট প্যাট্রিক রিস্টো। তাঁর কথায়, ‘শাস্তি কিংবা জরিমানার কারণে অতিমারী করোনার মতো এই কঠিন সময়ে আমাদের অযথা অর্থ যাতে ব্যয় না হয় সেকথা মাথায় রাখতে হয়েছিল। মাঠে না নেমে এই মুহূর্তে ক্লাবের কোষাগার থেকে জরিমানা গুনতে হলে ক্লাবের আর্থিক অবস্থা আরও খারাপ হত। তাই আমরা মাঠে নামতে একপ্রকার বাধ্য হয়েছিলাম।’




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি