সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
সংক্রমণ কমেছে, মৃত্যু বেড়েছে ভারতে
Published : Tuesday, 15 September, 2020 at 8:46 PM

আন্তর্জাতিক ডেস্ক:
করোনা সংক্রমণে বিপর্যস্ত হয়ে পড়েছে ভারত। দেশটিতে এর মধ্যেই সংক্রমণ ৪৮ লাখ ছাড়িয়ে গেছে। অপরদিকে মৃত্যু হয়েছে প্রায় ৮০ হাজার মানুষের। দৈনিক মৃত্যুতে একের পর এক রেকর্ড তৈরি করছে ভারত। প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে। তবে এর মধ্যেই কিছুটা স্বস্তির খবর হচ্ছে, সেখানে দৈনিক সংক্রমণ কিছুটা কমেছে।
ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯২ হাজার ৭১ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ৪৬ হাজার ৪২৭।
এর মধ্যে মারা গেছে ৭৯ হাজার ৭২২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৬ জনের। তবে দেশটিতে সুস্থতার হারও বেশি। এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছে ৩৭ লাখ ৮০ হাজার ১০৭ জন।
স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, প্রতিদিন ৭০ হাজারের বেশি মানুষ করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠছে। সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে এখন পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে ভারতে দৈনিক সংক্রমণ সবচেয়ে বেশি। দেশটিতে গড়ে প্রতিদিন আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ হাজার।
ভারতের করোনা সংক্রমণে এখন পর্যন্ত শীর্ষ অবস্থানে রয়েছে মহারাষ্ট্র। ওই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৭ হাজার ৭৬৫। সংক্রমণে মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৫ জনের। সুস্থ হয়ে উঠেছে ৭ লাখ ২৮ হাজার ৫১২ জন। মহারাষ্ট্রে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৮০ হাজার ১৩৮।
দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৭ হাজার ৫৮৭। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৪৬ জনের। সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ।
তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯৭ হাজার ৬৬। সংক্রমণে মৃত্যু হয়েছে ৮ হাজার ৩০৭ জনের। সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৪১ হাজার ৬৪৯ জন। তামিলনাড়ুতে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪৭ হাজার ১১০।
কর্নাটকে আক্রান্ত হয়েছে মোট ৪ লাখ ৪৯ হাজার ৫৫১ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৭ হাজার ১৬১ জনের। সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৪৪ হাজার ৫৫৬ জন।
উত্তরপ্রদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫ হাজার ৮৩১। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৪৯ জনের। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ২ লাখ ৩৩ হাজার ৫২৭ জন। উত্তরপ্রদেশে করোনার অ্যাক্টিভ কেস ৬৭ হাজার ৯৫৫টি।
এদিকে রাজধানী দিল্লিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে মোট ২ লাখ ১৪ হাজার ৬৯ জন। কোভিড-১৯ সংক্রমণে মৃত্যু হয়েছে ৪ হাজার ৭১৫ জনের। সংক্রমণ থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ১ লাখ ৮১ হাজার ২৯৫ জন। দিল্লিতে বর্তমানে অ্যাকটিভ কেস ২৮ হাজার ৫৯।





সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি