সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
ঘরোয়া ক্রিকেট নিয়ে আশাবাদী বিসিবি
Published : Monday, 14 September, 2020 at 8:43 PM

ক্রীড়া ডেস্ক ॥
করোনাভাইরাসের কারণে গত মার্চ মাস থেকে বাংলাদেশের ক্রিকেটাররা খেলার বাইরে। দীর্ঘ বিরতি দিয়ে আগামী অক্টোবর-নভেম্বরে শ্রীলঙ্কার মাটিতে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের তিনটি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু শেষমেশ সেই সিরিজটি হয়তো হচ্ছে না। সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের দেয়া শর্ত মেনে সেখানে সিরিজ খেলতে যাওয়া সম্ভব না।
শ্রীলঙ্কা সফর কার্যত স্থগিত হয়ে যাওয়ার পর আবারও ঘরোয়া ক্রিকেট শুরু করে দেবে বিসিবি, এমন বলেছেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। সামর্থ্য অনুযায়ী যতজন সম্ভব, ততজন ক্রিকেটারকে নিয়ে মাঠে ক্রিকেট ফেরানো হবে বলেও জানিয়েছেন তিনি।
সোমবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পাপন বলেছেন, শ্রীলঙ্কা ক্রিকেট যেসব শর্ত দিচ্ছে, সেসব মেনে আপাতত সফরে যাচ্ছে না বাংলাদেশ। ফলে মাঠে ফেরা পিছিয়ে যাচ্ছে আরও। অনিশ্চয়তা বাড়লেও ঘরোয়া ক্রিকেটকে একটা সুখবরই দিয়েছেন তিনি। অবশ্য এর আগে তিনি বলেছিলেন, দেশে করোনা পরিস্থিতির উন্নতি না হলে অথবা এর প্রতিষেধক না এলে দেশে ক্রিকেট শুরু করার ঝুঁকি নেবে না বিসিবি। আপাতত তার কথায় ভিন্ন সুর, “আমরা জানি আমরা ক্রিকেট ফিরিয়ে নিয়ে আসবো। বাইরের কারো সাথে হবে কিনা জানি না, আমরা ঘরোয়া ক্রিকেট শুরু করে দিবো এখনই। কী করবো সেটা আপনাদেরকে বলছি না, কিন্তু কিছু তো একটা করবোই। ক্রিকেট আমরা মাঠে ফেরাবোই।” মার্চে করোনাভাইরাস মহামারির আগে এক রাউন্ড পর স্থগিত হয়ে গিয়েছিল দেশের ক্রিকেটের সবচেয়ে বড় ঘরোয়া টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লিগ। এরপর কক্সবাজার ও বিকেএসপিতে আলাদা করে লিগ শুরু করার ভাবনার কথা জানানো হলেও পাপনের কথার পর কার্যত সেটি আর সামনে এগোয়নি। “একদম ওরকম করতে পারবো না, যেমন সবগুলা ক্লাবকে আমি ম্যানেজ করতে পারবো না। যেটুকু আমি ম্যানেজ করতে পারবো, ততজনকে নিয়েই করবো। এটা আপনার ৪০টা খেলোয়াড় হতে পারে, ১৬০টা খেলোয়াড় হতে পারে। আমরা যতটুক ম্যানেজ করতে পারবো নিজেরা ততটুকুই করবো”, বলেছেন পাপন।
“করোনাকালীন সময় তাদের স্বাস্থ্যগত সুরক্ষা তো আমাদের খেয়াল রাখতেই হবে। আমরা যতটুকু নিয়ন্ত্রণ করতে পারবো, ততটুকুই খেলাটা চালাবো। তবে খেলা মাঠে গড়াবে ইনশাআল্লাহ।”
শ্রীলঙ্কা সফর সামনে রেখে বাংলাদেশে এসেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গোসহ জাতীয় দলের কোচিং স্টাফের কয়েকজন। তারাও থেকে যাবেন বলে জানিয়েছেন পাপন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি