শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
বিনামূল্যে প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি
Published : Tuesday, 8 September, 2020 at 7:31 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
নিজ দেশে ফিরে যেসব প্রবাসী করোনার কারণে আটকে পড়েছেন তাদের জন্য রি-এন্ট্রি ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি আরব। আরব নিউজের খবরে বলা হয়েছে, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো মেয়াদে ভিসার জন্য বাড়তি কোনো ফিও দিতে হবে না বলে সৌদি পাসপোর্ট অফিস জেনারেল ডিরেক্টরিয়েট অব পাসপোর্ট (জাওয়াজাত) জানিয়েছে। এ ছাড়া সীমান্ত বন্ধ থাকায় দেশে ফিরতে না পারায় যেসব প্রবাসীর এক্সিট ও এন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে এবং সৌদি আরবেই অবস্থান করছেন তাদের ভিসার মেয়াদও বাড়ানো হয়েছে। এর মধ্য দিয়ে শ্রমিক ও গৃহস্থালি কর্মচারীদের দেশটিতে বসবাসের অনুমতির (ইকামা) মেয়াদও বৃদ্ধি করেছে। ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়া প্রবাসীরা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশটিতে অবস্থান করতে পারবেন।

ব্যবসায়িক কাজে যারা বাইরে গিয়ে আটকে পড়েছেন এবং সৌদি আরবে ফেরার অপেক্ষা করছেন তাদের ইকামার মেয়াদও বাড়ানো হয়েছে।
করোনা পরিস্থিতিতে প্রবাসীসহ সকলের প্রবেশ ও ত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করে সৌদি সরকার। ফলে অনেক প্রবাসীর এক্সিট, এন্ট্রি ভিসা ও ইকামার মেয়াদ শেষ হয়ে যায়। সম্প্রতি জি-২০ ভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে ভার্চুয়াল মিটিং হয় আন্তর্জাতিক ফ্লাইট চালু করা নিয়ে। এর চার দিন পরে সৌদি আরব এমন সিদ্ধান্ত প্রকাশ করলো। সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান বলেছেন, এর ফলে জি-২০ এর সদস্য দেশগুলোর মধ্যে অর্থনীতি পুনরুদ্ধারে সহায়ক হবে। গত ১৫ মার্চ থেকে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করে সৌদি আরব।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি