সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
মাইগ্রেন দূর করবে এই ২ পানীয়
Published : Wednesday, 26 August, 2020 at 9:02 PM

লাইফস্টাইল ডেস্ক:
মাইগ্রেন সম্পর্কে ভুক্তভোগীরাই ভালো বলতে পারবেন। এই তীব্র যন্ত্রণার কারণে থমকে যেতে পারে স্বাভাবিক জীবনযাপন। আর ব্যথা একবার শুরু হলে কিছুতেই যেতে চায় না যেন। এমনকী দুই-তিনদিন পর্যন্ত স্থায়ী হতে পারে। অনেক সময় ওষুধ খেলেও এই যন্ত্রণা দূর হয় না। তবে মাইগ্রেন থেকে দূরে থাকার রয়েছে কিছু ঘরোয়া উপায়। দু’টি সাধারণ পানীয় আপনাকে মুক্তি দিতে পারে মাইগ্রেন থেকে। চলুন জেনে নেয়া যাক-

ব্রকলি, গাজর ও আপেলের পানীয়

উপকরণ:
ছোট আকারের ব্রকলির ৮ ভাগের ১ ভাগ
২ টি মাঝারি আকারের গাজর
১ টি আপেল।

প্রণালি:
ব্রকলি, আপেল ও গাজর ছোটো ছোটো টুকরো করে ব্লেন্ডারে সামান্য পানি দিয়ে ব্লেন্ড করে নিতে হবে। মিহি ব্লেন্ড করে ছেঁকে নিতে পারেন। প্রয়োজন না পড়লে ছেঁকে নেয়ার দরকার নেই। এতে মেশান ১ চিমচি লবণ ও ১ চিমটি বিট লবণ। এবার এই পানীয় পান করে নিন। দ্রুত ফল পাবেন।

লেবুর রস, মধু ও আপেল সাইডার ভিনেগারের পানীয়

উপকরণ:
২ চা চামচ আপেল সাইডার ভিনেগার
১ গ্লাস পানি
১ চা চামচ মধু
১ চা চামচ লেবুর রস।

প্রণালি:
১ গ্লাস পানিতে আপেল সাইডার ভিনেগার ভালো করে মিশিয়ে নিন। ভিনেগার মিশে গেলে এতে, মধু ও লেবুর রস মিশিয়ে নিন ভালো করে। এই পানীয় মাইগ্রেনের ব্যথা শুরু হলে দিনে ২-৩ বার পান করুন। মাইগ্রেন দূর হবে খুব দ্রুত।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি