সোমবার, ০৩ আগস্ট, ২০২০
করোনার প্রভাব থাকবে কয়েক দশক
Published : Saturday, 1 August, 2020 at 9:15 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
করোনাভাইরাসের প্রভাব আরও কয়েক দশক থাকতে পারে বলে ভবিষ্যদ্বাণী করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রিয়েসুস। তার মতে, এ ভাইরাস নিয়েই সবাইকে বাঁচতে শিখতে হবে। এ ধরনের স্বাস্থ্য সংকট শতকে একবার আসে বলে উল্লেখ করে জানান, এর প্রভাব কয়েক দশক ধরে পরিলক্ষিত হবে। আরও বলেন, বর্তমানে গোটা বিশ্বে করোনার যা পরিস্থিতি তা ছয় মাস আগে কল্পনাও করা যায়নি। সেই সময় চীনের বাইরে ১০০ জনও করোনা আক্রান্ত ছিলেন না এবং মৃত্যুও ঘটেনি। মাত্র ছয় মাসে পরিস্থিতি পুরোপুরি বদলে গেল।

ইতোমধ্যে ১৫০টির মতো প্রতিষ্ঠান করোনার ভ্যাকসিন নিয়ে কাজ শুরু করেছে। গত সপ্তাহে ডব্লিউএইচও জানায়, ২০২১ সালের প্রথমার্ধের আগে ভ্যাকসিন পাওয়ার সম্ভাবনা কম। গেব্রিয়েসুস বলেন, যদিও ভ্যাকসিন তৈরির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে, তারপরও আমাদের অবশ্যই এ ভাইরাস নিয়ে বাঁচতে শিখতে হবে এবং আমাদের যা আছে তা নিয়েই লড়াই করতে হবে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি