শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
রঙ-ফ্লেভারে তৈরি হচ্ছিল স্যানিটাইজার!
হাজারিকা অনলাইন ডেস্ক ঢাকা
Published : Sunday, 12 July, 2020 at 7:41 PM

কেবল নীল রঙ, লেমন ফ্লেভার, স্পিরিট আর জেল দিয়ে তৈরি হচ্ছিল স্যানিটাইজার। করোনাকালে এসব পণ্যের বিপুল চাহিদা থাকায় একটি চক্র এগুলো তৈরি করে বাজারে ছাড়ছে। স্যানিটাইজার তৈরিতে যেসব উপকরণ ব্যবহার করা হয় তার কোনোটিই এখানে উপস্থিত নেই। সেই সঙ্গে নেই সরকারি কোনো অনুমোদন। রাজধানীর মহাখালীতে বিক্রি হচ্ছিল এমন নকল হ্যান্ডসেনিটাইজার ও জীবাণুনাশক। রবিবার দুপুরে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। জব্দ করা হয় হ্যান্ডসেনিটাইজার, হেক্সিসলসহ বিভিন্ন জীবাণুনাশক। পরে বিকালে রাজধানীর আদাবরে প্রতিষ্ঠানটির কারখানায় অভিযান শুরু করে র‌্যাব। সেখানেই মূলত তৈরি হচ্ছিল করোনাকালে জীবাণুমুক্ত থাকতে অতি প্রয়োজনীয় এসব পণ্য। হাজার হাজার বোতল নকল এসব পণ্য তৈরি করে বাজারে ছাড়ার প্রস্তুতি চলছিল।

র‌্যাব-১ এর এএসপি জামান বলেন, 'দুপুরে মহাখালীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল এসব সামগ্রী জব্দ করা হয়। পরে প্রতিষ্ঠানটির কারখানার সন্ধান পাওয়া যায়। সেখানে অভিযান এসে চক্ষুচড়ক অবস্থা। বিশাল জায়গা নিয়ে তৈরি হচ্ছে স্যানিটাইজার, হ্যান্ডবার, স্যাভলনসহ বিভিন্ন সামগ্রী। যার সরকারি কোনো লাইসেন্স কিংবা অনুমোদন নেই। করোনায় জীবাণুনাশক এসব জিনিসের চাহিদা থাকায় তারা এই সুযোগ কাজে লাগিয়েছে। বিভিন্ন সময় নকল এসব পন্য তারা বাজারে ছেড়ে।' অভিযান এখনো চলছে বিস্তারিত পরে জানানো সম্ভব হবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।
এদিকে দেশে করোনার প্রাদুর্ভাবের পর থেকে জীবাণুনাশক পণ্যের চাহিদা বাড়ায় অতি মুনাফার জন্য অনেকে নকলভাবে এসব তৈরি করছে। এসব ব্যবহারে করোনা ঝুঁকি বাড়ার পাশাপাশি বিভিন্ন রোগের লক্ষণ তৈরি হচ্ছে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি