শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ফেনীতে করোনা রোগীদের জন্য চিকিৎসা সরঞ্জাম দিয়ে যাত্রা শুরু করলো "মানবিক প্রত্যয়"
Published : Saturday, 11 July, 2020 at 5:48 PM

ফেনী প্রতিনিধি :
মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হত-দরিদ্র রোগীদের স্বাস্থ্যসেবার জন্য বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম দিয়ে যাত্রা শুরু করলো মানবিক ও স্বেচ্চাসেবী সংগঠন "মানবিক প্রত্যয়"। শনিবার বেলা ১১:৩০ মিনিটের সময় ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে এক অনুষ্ঠানে স্বেচ্চাসেবী সংগঠনের "মানবিক প্রত্যয়"য়ের উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মেজবাহ উদ্দিন এবং বিশেষ অতিথি ফেনী জেলা প্রশাসক জনাব মো: ওয়াহিদুজ্জমান। এসময় "মানবিক প্রত্যয়"ফেনী জেলায় করোনা আক্রান্ত দরিদ্র রোগীদের জন্য  হাই ফ্লো অক্সিজেন সাপ্লাই নিশ্চিতে ৫ টি মেনিফোল্ড সিলিন্ডার, ৫টি অক্সিজেন ফ্লো মিটার ও একহাজার পিস হ্যান্ড গ্লাভস,একহাজার পিস সার্জিক্যাল ওয়াটার প্রুফ  মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেন মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন "মানবিক প্রত্যয়" ফেনীর নেতৃবৃন্দ ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মেজবাহ উদ্দিন বলেন, "মানবিক প্রত্যয়" এই স্বেচ্চাসেবী সংগঠন কর্তৃক করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ। এর মাধ্যমে রোগীদের চিকিৎসা সেবায় অক্সিজেন প্রদান এবং সু-চিকিৎসা অব্যাহত রাখা সম্ভব হবে। তিনি আরো বলেন,চলমান পরিস্থিতিতে ফেনীর মানুষের স্বাস্থ্যসেবায় এ ভূমিকা উচ্চ প্রশংসনীয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে ফেনী জেলা প্রশাসক জনাব মো. ওয়াহিদুজজামান বলেন, ইতিমধ্যে ফেনী জেনারেল হাসপাতালে আইসিইউ ইউনিট উদ্বোধন করা হয়েছে। করোনা রোগীদের জন্য হাই ফ্লো অক্সিজেন নিশ্চিতে স্বেচ্চাসেবী সংগঠন "মানবিক প্রত্যয়"য়ের এ উদ্যোগ ফেনীবাসী মনে রাখবে। তিনি মানবিক প্রত্যয়ের সফলতা কামনা করে এভাবে সকলকে এগিয়ে আসার জন্য আহবান জানান।
"মানবিক প্রত্যয়"য়ের আহবায়ক জনাব আরিফুল  ইসলাম ভুঁইয়া বলেন, অ‌ক্সি‌জেন সি‌লিন্ডারগু‌লো ও অক্সিজেন ফ্লো মিটার,হ্যান্ড গ্লাভস,সার্জিক্যাল মাস্কসহ এসকল চিকিৎসা সরঞ্জামের মধ্যে যাতে করে হতদরিদ্র মানুষ করোনা চিকিৎসা নিতে পারে এই জন্য এগুলো সহায়তা হিসেবে প্রদান করা হয়েছে। করোনা মহামারীর মধ্যে "মানবিক প্রত্যয়" সামাজিক দ্বায়বদ্ধতা থেকে ফেনী জেলাতে এই সংকট মোকাবেলায় ঐক্যবোধ হয়ে কাজ করবে মানবিক প্রত্যয়। ভবিষ্যতেও এই মানবিক কাজ অব্যাহত থাকবে এবং হতদরিদ্র মানুষের পাশে থাকবে "মানবিক প্রত্যয়"। হাজারিকা প্রতিদিন কে তিনি বলেন, বর্তমানে হাসপাতাল গুলোতে শ্বাসকষ্টের রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার খুব দরকার হচ্ছে। এই সিলিন্ডারগুলো রোগীদের জরুরি প্রয়োজন মেটাবে। তিনি অন্যান্য দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এভাবে মানুষের প্রয়োজনে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে "মানবিক প্রত্যয়"য়ের সদস্য সচিব জনাব, মো: জহিরুল ইসলাম বলেন, ফেনীতে দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ও সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এতে জেলার করোনা রোগীর আইসোলেশন সেন্টারগুলোতে চিকিৎসার জন্য  জরুরি হাইফ্লো-অক্সিজেন কেনোলার (হাই স্প্রিড অক্সিজেন সিলিন্ডারের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এ নিয়ে চিকিৎসা কেন্দ্রগুলোতে কিছুটা সংকটও বিরাজ করছে এই জন্য আমরা "মানবিক প্রত্যয়" স্বেচ্চাসেবী সংগঠনের পক্ষ থেকে প্রথম ধাপে করোনায় আক্রান্তদের চিকিৎসা সেবার জন্য অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করেছি।
অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান,জনাব আব্দুর রহমান বি.কম। আবু তৈয়ব বাবুল,তারিকুল ইসলাম শাকিল,হাজী খোকন,শেখ ফেরদৌস আনোয়ার মন্জু,এডভোকেট রিয়াদ এবং "মানবিক প্রত্যয়" সংগঠনের সমন্বয়ক বৃন্দসহ প্রমুখ।


আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি