মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
কাজ আটকে দেওয়ায় ঘুষ দিয়েছি, আমি নির্দোষ: পাপুল
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 2 July, 2020 at 7:46 PM

মানব ও অর্থপাচারের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল দেশটির পাবলিক প্রসিকিউটরের কাছে নিজেকে নির্দোষ দাবি করেছেন। তবে কুয়েতের কর্মকর্তাদের ঘুষ দেওয়ার কথা স্বীকার করে তিনি বলেছেন, কাজ আটকে দেওয়ায় তাদের ঘুষ দিতে বাধ্য হয়েছেন।খবর আরব টাইমসের । এমপি পাপুল আত্মপক্ষ সমর্থন করে বুধবার (১ জুলাই) কুয়েতে পাবলিক প্রসিকিউটরের কাছে এ বক্তব্য দিয়েছেন। জিজ্ঞাসাবাদে তিনি পাবলিক প্রসিকিউটরকে জানিয়েছেন, কুয়েতে তার কোম্পানিতে ৯ হাজার মানুষ কাজ করে। কুয়েতে কাজ করার জন্য তার একটি বৈধ আদেশ আছে। সেই অনুযায়ী তিনি ব্যবসায়িক কার্যক্রম চালিয়েছেন।

এসময় নিজেকে নির্দোষ দাবি করে পাপুল বলেন, আমি যে কাজ করেছি সেটির সফলতা নিয়ে কেউ কোনো অভিযোগ করতে পারবে না। কিন্তু কুয়েতের কিছু কর্মকর্তা আমার কাজ আটকে দেওয়ার চেষ্টা করেছিল। তাদের ঠেকানো ও দ্রুত কাজ সম্পাদনের জন্যই আমি ঘুষ দিয়েছি।
জিজ্ঞাসাবাদে বাংলাদেশের এই এমপি জানান, তার কোম্পানিতে যে ধরনের ইকুইপমেন্ট আছে সেটি আর কোনো কোম্পানির কাছে নেই। তিনি গুণগতমান সম্পন্ন সেবা দিয়ে যাচ্ছেন।অন্য যে কোনো প্রতিষ্ঠানের চেয়ে তার কোম্পানীর কাজের মান ভালো। কিন্তু সমস্যা তৈরি করেছে কুয়েতেেই কিছু কর্মকর্তা। পাপুলের বিরুদ্ধে মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারে অভিযোগ তদন্তের বিষয়ে প্রসিকিউটর অফিসে জানিয়েছে, এর সঙ্গে অনেক ব্যক্তি জড়িত। এদের সবার দায়বদ্ধতা নিশ্চিত করার জন্য অনেক সময়ের প্রয়োজন। এমপি পাপুলকে মানব ও অর্থপাচারের অভিযোগে গত ৬ জুন গ্রেপ্তার করে কুয়েতের পুলিশ। সে দেশের অপরাধ তদন্ত সংস্থা তার বিরুদ্ধে মানব পাচার ও প্রায় ৫৩ মিলিয়ন কুয়েতি দিনার (প্রায় ১ হাজার ৪০০ কোটি টাকা) পাচারের বিষয়ে তথ্য প্রমাণ পাওয়ার পর এবং জামিনের আবেদন নাকচ হওয়ার পর তাকে কারাগারে পাঠানো হয়। এমপি পাপুল কুয়েতের অপরাধ তদন্ত সংস্থার কাছে নিজের অপকর্মের কথা স্বীকার শুধু নয়, কুয়েতে তার সহযোগীদের নাম এবং ঘুষ দেওয়ার তথ্যও প্রকাশ করেছেন। স্বীকারোক্তির পর তার ব্যবাসায়িক প্রতিষ্ঠান মারাফি কুয়েতের একাউন্টে থাকা প্রায় ১৩৮ কোটি টাকা বাজেয়াপ্ত করার জন্যও উদ্যেগ নিয়েছে কুয়েত সরকার। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি