মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
ফেনীতে স্বাস্থকর্মীসহ আরও ১৫ জনের করোনা শনাক্ত
Published : Thursday, 2 July, 2020 at 6:53 PM

ফেনী প্রতিনিধি ॥
ফেনীতে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। আজ ববৃহস্পতিবার আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৬৭ জনে। জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আজ বৃহস্পতিবার নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালেরর পরীক্ষাগার থেকে ১শ ৮ জনের প্রতিবেদন এসেছে। এতে নতুন করে শনাক্ত হন ১৫ জন। জেলা স্বাস্থ বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আক্রান্ত ১৫ জনের মধ্যে সদর উপজেলায় ৭ জন, ছাগলনাইয়ায় ৩ জন, সোনাগাজীতে ২ জন, দাগনভূঞায় ২ জন ও পরশুরামে ১ জন।

সোনাগাজীতে ২ জনের মধ্যে স্বাস্থ্যকর্মী রয়েছে। তিনি চরছান্দিয়া এলাকার কমিউনিটি হেলথ প্রোভাইডর। অপরজন পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা। ছাগলনাইয়া উপজেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ জন। তারা পৌরসভার মটুয়া, শুভপুর ইউনিয়নের জয়পুর ও রাধানগর এলাকার বাসিন্দা পরশুরামে একজন স্বাস্থ্যকর্মী অাক্রান্ত হয়েছেন। তিনি একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনেশিয়ান। তার বাড়ি মির্জানগর ইউনিয়নে। দাগনভূঞা উপজেলায় গত দু’দিন কোনো শনাক্ত না হলেও আজ নতুন করে আরও ২ জন সংক্রমিত হয়েছেন। নতুন শনাক্তের মধ্যে একজন ব্যাংকার রয়েছেন। অপরজন জায়লস্কর ইউনিয়নের বাসিন্দা।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এসএসআর মমাসুদ রানা বলেন, নতুন আক্রান্ত ব্যক্তিদের হোম আইসোলেশনে রেখেই চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। জেলায় মোট সুস্থ হয়েছেন ৫১৮ জন। এর বেশির ভাগই বাড়িতে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়েছেন।’ স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, আজ বৃহস্পতিবার পর্যন্ত ৫ হাজার ৮৬ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৪ হাজার ৮শ ১৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ জন। হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ৮ জন। সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন সহ ১৮ জনকে অন্যত্র স্থানান্তর করা হয়েছে।
সূত্র জানায়, গত ১৬ এপ্রিল ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামের এক যুবকের শরীরে পজেটিভ শনাক্তের মাধ্যমে জেলায় শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি