বৃহস্পতিবার, ০২ জুলাই, ২০২০
পদ্মার ২০ কেজির পাঙ্গাস বিক্রি হলো ৪০ হাজার টাকায়
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 30 June, 2020 at 9:24 AM

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটের কাছেই পদ্মা নদীতে জেলেদের জালে ধরা পড়ে ২০ কেজি ওজনের একটি পাঙ্গাস মাছ। এটি বিক্রি হয়েছে ৪০ হাজার টাকায়। সোমবার (২৯ জুন) সকালে চরকর্নেশনা এলাকায় বিশু হালদারের জালে এই মাছটি ধরা পড়ে। এই মৌসুমে এত বড় পাঙ্গাস এটাই প্রথম বলে স্থানীয় মৎস্য ব্যবসায়ী ও আড়তদারদের দাবি। স্থানীয় ব্যবসায়ী ও আড়তদারদের কাছ থেকে জানা গেল, মানিকগঞ্জের শিবালয় উপজেলার তেওতা এলাকার জেলে বিশু হালদার সঙ্গীদের নিয়ে গতকাল রোববার রাতে মাছ ধরতে বের হন। আজ ভোরের দিকে জাল টানলে বড় পাঙ্গাস মাছটি পান তারা। মাছটি বিক্রির জন্য বিশু হালদার নিয়ে যান দৌলতদিয়া ঘাটের বাজারে। ২০ কেজি ওজনের পাঙ্গাস মাছটি কিনে নেন স্থানীয় মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা।

চান্দু মোল্লা বলেন, এক হাজার ২০০ টাকা কেজি দরে তিনি মাছটি কিনেছেন। মাছটি কিনেই তিনি দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে পানিতে ভাসিয়ে রাখেন। যোগাযোগ করতে থাকেন দূর-দূরান্তে থাকা বিভিন্ন ব্যক্তির সঙ্গে। পরে ঢাকার এক গাড়ি ব্যবসায়ী ৪০ হাজার টাকায় মাছটি কিনে নেন।
এটিই মৌসুমের বড় পাঙ্গাস বলে দাবি দৌলতদিয়া ঘাট মৎস্য ব্যবসায়ী আড়তদার সমিতির সভাপতি মো. মোহন মন্ডলের। তিনি বলেন, ২০ কেজি ওজনের পাঙ্গাস মাছ দেখতে স্থানীয় অনেক উৎসুক মানুষ ভিড় করেন। পদ্মার বড় মাছের স্বাদ নিতে কার না ভালো লাগে? তবে এলাকার মানুষ কিনে এত বড় মাছের স্বাদ নিতে পারেন না। দৌলতদিয়া ঘাট দিয়ে যাতায়াতকারী রাজনৈতিক নেতা, শিল্পপতি, ব্যবসায়ী বা আমলারা এ ধরনের মাছ কিনে নেন।গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, বর্ষা মৌসুম শুরু হয়েছে। এখন নদীতে মাঝে মধ্যে এ ধরনের বড় আকারের মাছ ধরা পড়ছে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি