বৃহস্পতিবার, ০২ জুলাই, ২০২০
অপরাধী ক্ষমতাবান হলেও ছাড় নয়: কাদের
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Sunday, 28 June, 2020 at 6:40 PM

অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান 'কঠোর' বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক; সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, অপরাধী দলীয় পরিচয় কিংবা ক্ষমতাবান হলেও ছাড় দেওয়া হবে না। রবিবার সকালে নিজ সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। সরকারের দুর্নীতি বিরোধী অবস্থান আবারও মনে করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, শুধু স্বাস্থ্যখাতেই নয়, যে কোনো খাতের অনিয়ম, অন্যায়, দুর্নীতি রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্স নীতিতে অটল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করোনার এই সংকটে দেশের কয়েকটি জেলায় বন্যা দেখা দেওয়ায় তাদের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগের নেতা-কর্মীদের আহবান জানান।

হাসপাতাল সমূহের ব্যবস্থাপনা এবং সমন্বয় বৃদ্ধিতে স্বাস্থ্যবিভাগের দৃষ্টি আকর্ষণ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন বিভিন্ন গবেষণা ও গণমাধ্যমের রিপোর্ট অনুযায়ী করোনায় আক্রান্ত অনেক রোগী বাসাবাড়িতে চিকিৎসা নিচ্ছেন, তাদের সেবা ও প্রয়োজনীয় ডাক্তারি পরামর্শ পেতে টেলি-মেডিসিন সেবা ও হটলাইনে সেবার মান বাড়ানোর অনুরোধ করছি। করোনার এমন সংক্রমণ কাছের মানুষ দূরে চলে যায়, মুহূর্তেই প্রিয়জন অচেনা হয়ে যায়। মা-বাবা কিংবা স্বামী স্ত্রী কে হাসপাতালে রেখে চলে যাচ্ছে। আবার মৃত্যুর পর কেউ কাছে আসছে না, এমন করুণ মর্মস্পর্শী ঘটনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, পুরোটা জীবন প্রিয়জনের জন্য করে শেষ বিদায় নিচ্ছেন প্রিয় মানুষের স্পর্শহীনতায়। মমতার বন্ধনহীন এসব দৃশ্য। মন্ত্রী বলেন রোগীর মৃত্যুর ৩ ঘণ্টা পর মৃতদেহ থেকে সংক্রমণ ছড়ানোর সুযোগ নেই। এ রোগ অভিশাপ নয়। নিজেকে সুরক্ষিত রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্হার নিয়ম মেনে দাফন কাফন করতে পারে আপনজনেরা।

সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী নয়


সম্প্রতি বেশ কিছু জায়গায় সাধারণ রোগীদের বাদ দিয়ে উচ্চবিত্ত ও ভিআইপিদের সেবায় অগ্রাধিকার দেয়ার অভিযোগ ওঠার পর সরকার ভিআইপি কালাচারে বিশ্বাসী নয় বলে জানালেন কাদের। তিনি বলেন, শেখ হাসিনা সরকার ভিআইপি কালচারে বিশ্বাসী ন। সরকার এ সংকটে এমন চর্চাকে নিরুৎসাহিত করে। এ সময় তিনি সরকারি হাসপাতালসহ চিকিৎসা বিষয়ক সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করে বলেন, সাধারণ রোগী ও উচ্চবিত্ত রোগীদের কোনো বাছ বিচার নয়। সবাইকে সমান চেখে দেখে চিকিৎসা করুন।

বর্তমানে ৬৬ টি ল্যাবে টেস্ট করোনা হচ্ছে, এ সুবিধা সম্প্রসারণের উদ্যোগ নিয়েছে সরকার। সরকারের পাশাপাশি বেসরকারি হাসপাতালসহ অন্যান্য সংশ্লিষ্টদের জনস্বার্থে পিসিআর ল্যাব স্হাপনে উদ্যোগ নেওয়ারও আহবান জানান মন্ত্রী। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি