বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
ফেনীতে ৮ পুলিশসহ একদিনে ৭৮ জনের শরীরে করোনা শনাক্ত
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 25 June, 2020 at 6:32 PM

ফেনীতে ৮ পুলিশসহ একদিনে ৭৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনার হানা দেয়ার পর এটি সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড। এনিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়াল ৭শ ৪৯। আজ বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয় এ তথ্য জানিয়েছে।
জেলা স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানান, গত ২৪ ঘন্টায় নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ৩৯২টি নমুনা পরীক্ষার ফল এসেছে। এর মধ্যে ৮০ জনের করোনা পজেটিভ ধরা পড়েছে। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলার ৩১ জন, দাগনভুঞার ২০ জন, সোনাগাজীতে ১২ জন, ছাগলনাইয়ায় ১০ জন, ফুলগাজী ও পরশুরামে ২ জন করে এবং অন্যান্য ১ জন রয়েছেন। এছাড়া আগে শনাক্ত ব্যক্তিদের মধ্যে পুনরায় নমুনা পরীক্ষায় ২ জনের করোনা পজেটিভ এসেছে।

দাগনভূঞা উপজেলায় শনাক্ত হওয়া ২০ জনের মধ্যে পৌরসভায় ১১ জন, রামনগর ৪ জন, জায়লস্করে ৩ জন, পূর্বচন্দ্রপুর ও সদর ইউনিয়নে ১ জন। এদের মধ্যে চারজনই পুলিশ সদস্য। সোনাগাজী উপজেলায় উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তি করোনায় আক্রান্ত ছিলেন। তার বাড়ি উপজেলার আমিরাবাদ ইউনিয়নের সোনাপুরে। তিনজন পুলিশ কর্মকর্তার একজন সোনাগাজী সার্কেলের ওসি, মডেল থানার দুইজন সাব-ইন্সপেক্টর। একজন ব্যাংক কর্মকর্তা ও একজন পুলিশ কর্মকর্তার স্ত্রী। এছাড়া দুইজন মতিগঞ্জ, দুইজন বগাদানা, একজন তুলাতুলী, একজন নবাবপুর ইউনিয়নের নাজিরপুর এলাকার বাসিন্দা।

ছাগলনাইয়ায ১০ জনের মধ্যে দুইজন মটুয়া, বাকিদের বাড়ি পশ্চিম ছাগলনাইয়া, দক্ষিন কুহুমা, বাংলাবাজার, বাঁশপাড়া, দক্ষিণ সতের, পূর্ব ছাগলনাইয়া, পূর্ব বাথানীয়ায়। অপর একজন ফুলগাজী থেকে এসে নমুনা দিয়ে পজেটিভ শনাক্ত হয়েছেন। এদের মধ্যে পরিবার পরিকল্পনা বিভাগের পরিদর্শক। পরশুরাম উপজেলায় দুইজনের বাড়ি পৌরসভার কোলাপাড়া ও চিথলিয়া ইউনিয়নে। কোলাপাড়ার বাসিন্দা স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারের মালিক। ফুলগাজী উপজেলায় একজন পুলিশের সাব-ইন্সপেক্টর। অপরজন দরবারপুর ইউনিয়নের বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১৬ এপ্রিল জেলায় প্রথম এক যুবকের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এরপর থেকে জেলায় ধারাবাহিকভাবে করোনাভাইরাস সংক্রমণের হার বেড়ে চলছে। জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তে সংখ্যা ৭শ ৪৯। আজ পর্যন্ত ৪ হাজার ৬শ ৫২ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজ পরীক্ষাগারে প্রেরণ করা হলে ৩ হাজার ৭শ ৬১ জনের প্রতিবেদন আসে।হাসপাতালের আইসোলেশনে ৩৬ জন চিকিৎসাধীন। অন্যত্র স্থানান্তর করা হয়েছে ১৭ জন। ৮১ জন নতুন সুস্থ সহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৭৪ জন। মারা গেছেন ১৫ জন।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি