শুক্রবার, ১৯ এপ্রিল, 2০২4
আর্জেন্টিনায় লকডাউন বিরোধী বিক্ষোভ
Published : Sunday, 31 May, 2020 at 5:42 PM

 আন্তর্জাতিক ডেস্ক ॥
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, করোনাভাইরাস সংক্রমণের নতুন কেন্দ্র এখন লাতিন আমেরিকা। অথচ অঞ্চলটির অন্যতম বৃহৎ দেশ আর্জেন্টিনার শত শত মানুষ দেশজুড়ে রাস্তায় নেমে করোনাভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা লকডাউন বিরোধী বিক্ষোভ করছে। খবর বিবিসি। বিবিসির প্রতিবেদন অনুযায়ী, দেশজুড়ে নানা স্থানে দেশটির মানুষ রাস্তায় নেমে লকডাউন বিরোধী বিক্ষোভ করছেন। সরকারি কর্মকর্তাদের প্রতি তাদের দাবি দুই মাস আগে করোনার বিস্তার ঠেকাতে যেসব বিধিনিষেধ আরোপ করা হয়েছিল তা তুলে নেওয়া হোক। রাজধানী বুয়েন্স আয়ার্সসহ দেশটির অন্যান্য শহরের এসব বিক্ষোভকারী প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের বিরুদ্ধে অভিযোগ তুলে বলছেন, তিনি স্বৈরশাসকের মতো আচরণ করছেন। তারা সব ধরনের ব্যবসা পুনরায় চালু করে দেওয়ার আহ্বান জানিয়েছেন সরকারের প্রতি।

আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ হাজার ২১৪ জন। আক্রান্তদের মধ্যে ৫২৮ জন মারা গেছে। তবে সুস্থ হয়েছে ৪ হাজার ৭৮৮ জন। করোনার বিস্তার রোধে দুই মাস ধরে দেশটিতে কঠোর লকডাউন বিধিনিষেধ জারি রয়েছে। লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি রোগী রয়েছে ব্রাজিলে। সবচেয়ে বেশি করোনা রোগী মারা গেছেন এই দেশটিতে। এ ছাড়া সংক্রমণও ব্যাপক হারে বাড়ছে সেখানে। আক্রান্ত ও মুত্যুর তালিকায় উপরের দিতে থাকা অন্য দেশগুলোর মধ্যে রয়েছে চিলি, পেরু, ইকুয়েডর ও মেক্সিকো।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি