শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
পাচারের সময় ৭ লাখ চিংড়ির রেণু জব্দ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 29 May, 2020 at 5:59 PM

বরিশাল সদর উপজেলার লাহারহাট সংলগ্ন কালাবদর নদীতে অভিযান চালিয়ে সাত লাখ গলদা চিংড়ির রেণু জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। পাশাপাশি জব্দ করা হয়েছে চিংড়ির রেণু বহনকরা একটি ট্রলার। শুক্রবার (২৯ মে) সকাল সাড়ে ১০টার দিকে জব্দকৃত ওই চিংড়ির রেণু কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়। কোস্টগার্ড বরিশাল সদর স্টেশনের কমান্ডার মো. আব্দুল আলিম বলেন, বৃহস্পতিবার রাত দেড়টার দিকে ভোলা থেকে সাতক্ষীরা-বাগেরহাট এলাকায় নদীপথে চিংড়ির রেণু পাচার হচ্ছে- এমন খবরে লাহারহাট সংলগ্ন কালাবদর নদীতে অভিযান চালানো হয়। এ সময় একটি ট্রলার দেখে সন্দেহ হলে থামানোর সংকেত দেয়া হয়। তাবে ট্রালারটি না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ধাওয়া করে ট্রলারটি আটক করা হয়। এর আগেই রেণু পাচারকারীরা ট্রলার থেকে পানিতে ঝাঁপিয়ে পড়ে পালিয়ে যায়। পরে ট্রলার তল্লাশি করে সাত লাখ গলদা চিংড়ির রেণু পাওয়া যায়। কমান্ডার মো. আব্দুল আলিম বলেন, উদ্ধার করা সাত লাখ চিংড়ির রেণুর দাম অন্তত ১৪ লাখ টাকা। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, জেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল দাসের উপস্থিতিতে জব্দকৃত সাত লাখ রেণু কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি