মঙ্গলবার, ১৯ মার্চ, 2০২4
কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ঢল নেমেছে ঢাকামুখী যাত্রীদের
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 28 May, 2020 at 9:57 AM

ঈদের ছুটি শেষে আবার রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। প্রাণঘাতী ভাইরাস করোনার ঝুঁকি নিয়েই কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট হয়ে রাজধানীতে ফিরছেন দক্ষিণাঞ্চলের মানুষ। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে করেই পদ্মা পাড়ি দিচ্ছেন তারা। ভোরের আলো ফুটতে না ফুটতেই গত দুই দিনের মতো আজও নৌরুটে ভিড় করেছেন মানুষ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নৌরুটটি লোকে লোকারণ্য হয়ে যায়। ফেরিতে মানা হচ্ছে না কোনো সামাজিক দূরত্ব। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। অনেকের মুখে নেই মাস্ক। ফেরিতে নেই করোনা সংক্রমণের নিয়ম মানার বালাই। যে যার মতে করে স্বাভাবিক দিনের মতো করে চলছেন।

ঘাটের একাধিক সূত্রে জানা যায়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুট হয়ে দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভিড় বাড়তে শুরু করে। বরিশাল, খুলনাসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে গণপরিবহন বন্ধ থাকার কারণে বিভিন্ন ছোট যানবাহনে করে যাত্রী কাঁঠালবাড়ি ঘাটে আসছেন। তবে ঘাট পর্যন্ত আসতে যাত্রীদের গুণতে হচ্ছে ৫/৭ গুণ বেশি ভাড়া। এই নৌ-রুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিগুলো যানবাহন পারাপারের পাশাপাশি যাত্রী পারাপারে হিমশিম খাচ্ছে। ঘাটের মানুষের যাতায়াত দেখলে মনে হয় না যে, করোনাভাইরাসের কারণে মানুষের চলাচলে আছে কোন বাধা নিষেধ। কাঁঠালবাড়ি ফেরিঘাটের সার্বিক নিরাপত্তায় আইনশৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে।

কাঁঠালবাড়ি ঘাটে বরিশাল থেকে আসা যাত্রী শারমিন জানান, কখনো মোটরসাইকেলে, কখনো পায়ে হেটে, আবার কখনো বা অটোভ্যানে চড়ে এ পর্যন্ত এসেছি। এসকল যানবাহনের চালকরা যার কাছ থেকে যত টাকা চেয়ে নিতে পারছে। তাদের কাছে নিয়মনীতির কোনো বালাই ছিল না। ভাড়া ৬/৭ গুণ পর্যন্ত নেয়া হয়েছে। উপায় না পেলে আসতে হয়েছে। নড়াইল থেকে আসা আবদুল্লাহ মিয়া জানান, রাস্তায় গণপরিবহন বন্ধ। কিভাবে যে আসছি তা বলতেই কষ্ট লাগছে। করোনার ভয়ে আর ঘরে বসে থাকলে কি হবে? গত দুই মাস ঢাকায় তো বসেই ছিলাম। কেউ তো খাবার দেয় নাই। কাজ না করলে কেউ খেতে দিবে না। কাজ না করলে পেটে ভাত জুটবে না। কাঁঠালবাড়ি ফেরিঘাটের বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক ভজন কুমার সাহা জানান, হঠাৎ করে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পেয়েছে। আর এজন্য কয়েকটি পন্টুনে পানি উঠে গেছে। এছাড়া নদীতে প্রবল বাতাস থাকায় বন্ধ রয়েছে ডাম্ব ফেরি চলাচল। ফলে ১৭টি ফেরির মধ্যে চলাচল করছে ১২ থেকে ১৪টি ফেরি।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি