বৃহস্পতিবার, ২৮ মার্চ, 2০২4
উপজেলা চেয়ারম্যান-গানম্যান করোনা পজেটিভ, এমপি আইসোলেশনে
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 22 May, 2020 at 6:54 PM

চট্টগ্রাম-৬ আসনের সাংসদ ফজলে করিম চৌধুরীর গানম্যান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে বর্তমানে হোম আইসোলেশনে থাকা ফজলে করিমের করোনা পরীক্ষার নমুনা নেগেটিভ এসেছে। শুক্রবার (২২ মে) এসব বিষয়ে নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি। জানা গেছে, গত মঙ্গলবার রাতে ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় রাউজান উপজেলা চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুলের করোনাভাইরাস শনাক্ত হয়। এর পর পরই করোনার উপসর্গ দেখা দেয়ায় আইসোলেশনে চলে যান ফজলে করিম চৌধুরী।

রাউজান উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের ফৌজদারহাটের ইনস্টিটিউট অব ট্রপিকাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবের নমুনা পরীক্ষায় রাউজানের সাংসদ ফজলে করিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবীর সোহাগসহ রাউজান থেকে নেয়া ১১টি নমুনার মধ্যে ৯টির ফলাফল নেগেটিভ আসে। তবে করোনাভাইরাস পজেটিভ এসেছে সাংসদ ফজলে করিমের ৪০ বছর বয়সী গানম্যান এবং ৪৪ বছর বয়সী একজন পুরুষের। গত চার দিন ধরে ওই গানম্যানের শরীরে জ্বরসহ করোনার বিভিন্ন উপসর্গ রয়েছে। এদিকে বৃহস্পতিবার (২১ মে) চট্টগ্রামের তিনটি ল্যাবে ৪৬২টি নমুনা পরীক্ষা করে ৯০ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি জানান, বিআইটিআইডিতে ২৬৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে করোনা পজিটিভ শনাক্ত হয় ২০ জন। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২৯টি নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা পজেটিভ পাওয়া যায়। এদিন সিভাসু ল্যাবে ৬৯টি নমুনা পরীক্ষা করা হলে কোনো করোনা পজিটিভ পাওয়া যায়নি। নতুন আক্রান্তদের মধ্যে ৭৭ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ১৩ জন বিভিন্ন এলাকার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ১ হাজার ৩১৮ জন। মৃত্যুবরণ করেছেন ৪৯ জন। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরে গেছেন ১৪০ জন। 


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি