শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
নাঙ্গলকোটে দু‘পরিবারের নতুন ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত, মোট ২১
Published : Friday, 22 May, 2020 at 5:55 PM

কুমিল্লা প্রতিনিধি ॥
নাঙ্গলকোটে নতুন করে এক পল্লী চিকিৎসক, তার স্ত্রী, দু‘শিশু সন্তান ও অন্য একটি পরিবারের এক মহিলা, তার দু‘নাতনি ও এক যুবকসহ ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।  বৃহষ্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেব দাস দেব বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে নাঙ্গলকোটে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ জনে। জানা যায়, উপজেলার দৌলখাঁড় ইউনিয়নের বামবাতাবাড়িয়া গ্রামের এক পল্লী চিকিৎসক (৪৩), তার স্ত্রী (২৫), ও দু‘কন্যা সন্তান (৭) ও (২০মাস)। বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামের জনৈক মহিলা (৫০) ও তার দু‘নাতনী (৮) ও (৭)। এছাড়া মৌকরা ইউনিয়নের খাটাচৌ গ্রামের চট্রগ্রাম ফেরত যুবক (২৫)। তাদেরকে উপজেলা স্বাস্থ্য বিভাগের র‍্যাপিড রেসপন্স টিমের অধীনে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

দৌলখাঁড় ইউনিয়নের বাম-বাতাবাড়িয়া গ্রামের পল্লী চিকিৎসকের স্থানীয় পীরমোহাম্মদ বাজারে ঔষধের ফার্মেসী রয়েছে। গত এক সপ্তাহ থেকে তার মধ্যে  করোনা উপসর্গ জ্বর ও কাশি দেখা দেয় । সে উপজেলা স্বাস্থ্য বিভাগের র‍্যাপিড রেসপন্স টিমের সাথে যোগাযোগ করার পর গত ১৮ মে তাদের পরিবারের ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল তাদের এক ছেলে সন্তান (৫) ছাড়া অবশিষ্ট ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। পল্লী চিকিৎসকের স্ত্রী জানান, আমার স্বামী ছাড়া আমি ও আমার দু‘শিশু সন্তানের মধ্যে কোন করোনা উপসর্গ নেই, আমরা সুস্থ আছি। বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামের জনৈক ব্যাক্তির সংস্পর্শে এসে তার মা ও তার দু‘শিশু সন্তান  করোনায় আক্রান্ত হয়। ওই ব্যক্তি ও তার স্ত্রী লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করে। গত ১৮ মে তাদের করোনা পজিটিভ শনাক্ত হয়।

 এর আগে গত ২০ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্য কর্মী, আদ্রা গ্রামের ১ জন। ১৮ মে নাঙ্গলকোট পৌরসভার ১ জন, ঢালুয়া ইউনিয়নের মকিমপুর গ্রামের ১ পল্লী চিকিৎসক,  চিওড়া গ্রামের ১ জন, সাতবাড়িয়া ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের ১ জন। ১৬ মে উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের মদনপুর গ্রামের দু‘ভাই, জোড্ডা পূর্ব ইউনিয়নের পানকরা গ্রামের এক যুবক। গত ১৩ মে দৌলখাঁড় ইউনিয়নের কান্দাল আটিয়াবাড়ি গ্রামের ভাই-বোন এবং ১১ মে উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া গ্রামের শ্বাশুড়ি, পুত্রবধুর করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে গত ১৮ মে উপজেলার বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামের স্বামী ও স্ত্রী’র করোনা পজিটিভ শনাক্ত হয়। তাদের লাকসাম উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নমুনা পরীক্ষা করায় তাদেরকে লাকসামের হিসাবে অন্তর্ভুক্ত করা হচ্ছে। তাদেরকে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন বিভাগে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
আরও খবর


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি