বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
নাঙ্গলকোটে দু‘পরিবারের নতুন ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত, মোট ২১
Published : Friday, 22 May, 2020 at 5:55 PM

কুমিল্লা প্রতিনিধি ॥
নাঙ্গলকোটে নতুন করে এক পল্লী চিকিৎসক, তার স্ত্রী, দু‘শিশু সন্তান ও অন্য একটি পরিবারের এক মহিলা, তার দু‘নাতনি ও এক যুবকসহ ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।  বৃহষ্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দেব দাস দেব বিষয়টি নিশ্চিত করেন। এ নিয়ে নাঙ্গলকোটে সর্বমোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১ জনে। জানা যায়, উপজেলার দৌলখাঁড় ইউনিয়নের বামবাতাবাড়িয়া গ্রামের এক পল্লী চিকিৎসক (৪৩), তার স্ত্রী (২৫), ও দু‘কন্যা সন্তান (৭) ও (২০মাস)। বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামের জনৈক মহিলা (৫০) ও তার দু‘নাতনী (৮) ও (৭)। এছাড়া মৌকরা ইউনিয়নের খাটাচৌ গ্রামের চট্রগ্রাম ফেরত যুবক (২৫)। তাদেরকে উপজেলা স্বাস্থ্য বিভাগের র‍্যাপিড রেসপন্স টিমের অধীনে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

দৌলখাঁড় ইউনিয়নের বাম-বাতাবাড়িয়া গ্রামের পল্লী চিকিৎসকের স্থানীয় পীরমোহাম্মদ বাজারে ঔষধের ফার্মেসী রয়েছে। গত এক সপ্তাহ থেকে তার মধ্যে  করোনা উপসর্গ জ্বর ও কাশি দেখা দেয় । সে উপজেলা স্বাস্থ্য বিভাগের র‍্যাপিড রেসপন্স টিমের সাথে যোগাযোগ করার পর গত ১৮ মে তাদের পরিবারের ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। গতকাল তাদের এক ছেলে সন্তান (৫) ছাড়া অবশিষ্ট ৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। পল্লী চিকিৎসকের স্ত্রী জানান, আমার স্বামী ছাড়া আমি ও আমার দু‘শিশু সন্তানের মধ্যে কোন করোনা উপসর্গ নেই, আমরা সুস্থ আছি। বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামের জনৈক ব্যাক্তির সংস্পর্শে এসে তার মা ও তার দু‘শিশু সন্তান  করোনায় আক্রান্ত হয়। ওই ব্যক্তি ও তার স্ত্রী লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করে। গত ১৮ মে তাদের করোনা পজিটিভ শনাক্ত হয়।

 এর আগে গত ২০ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্য কর্মী, আদ্রা গ্রামের ১ জন। ১৮ মে নাঙ্গলকোট পৌরসভার ১ জন, ঢালুয়া ইউনিয়নের মকিমপুর গ্রামের ১ পল্লী চিকিৎসক,  চিওড়া গ্রামের ১ জন, সাতবাড়িয়া ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের ১ জন। ১৬ মে উপজেলার বক্সগঞ্জ ইউনিয়নের মদনপুর গ্রামের দু‘ভাই, জোড্ডা পূর্ব ইউনিয়নের পানকরা গ্রামের এক যুবক। গত ১৩ মে দৌলখাঁড় ইউনিয়নের কান্দাল আটিয়াবাড়ি গ্রামের ভাই-বোন এবং ১১ মে উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের পূর্ববামপাড়া গ্রামের শ্বাশুড়ি, পুত্রবধুর করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদিকে গত ১৮ মে উপজেলার বটতলী ইউনিয়নের কাশিপুর গ্রামের স্বামী ও স্ত্রী’র করোনা পজিটিভ শনাক্ত হয়। তাদের লাকসাম উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নমুনা পরীক্ষা করায় তাদেরকে লাকসামের হিসাবে অন্তর্ভুক্ত করা হচ্ছে। তাদেরকে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন বিভাগে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি