শুক্রবার, ২৯ মে, ২০২০
করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন সাবেক এমপি পুতুল
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Friday, 22 May, 2020 at 10:03 AM

বগুড়ার সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক নারী বিষয়ক সম্পাদক কামরুন্নাহার পুতুল (৬৫) আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২১ মে) রাতে অসুস্থ হলে তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। করোনা উপসর্গ নিয়ে তিনি ইন্তেকাল করেছেন। সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, গত কয়েকদিন ধরে জ্বর, কাশি ও ডায়রিয়ায় ভুগছিলেন কামরুন নাহার পুতুল৷ বৃহস্পতিবার রাতে শহরের কালিতলা এলাকার বাসায় পুতুলের অসুস্থতা বেড়ে গেলে স্বজনরা তাকে শজিমেক হাসপাতালে নেন। রাত ১১টার দিকে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ডাক্তার সামির হোসেন মিশু জানান, করোনার উপসর্গ থাকায় দুদিন আগে তার নমুনা সংগ্রহ করে শজিমেকের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এই নমুনা পরীক্ষার ফলাফল এলে বোঝা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না। ছেলের চিকিৎসা শেষে তিনি সম্প্রতি ঢাকা থেকে বগুড়ায় ফেরেন । বগুড়া জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক কামরুন নাহার পুতুল ১৯৯৬ সালে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ছিলেন। তার স্বামী মোস্তাফিজুর রহমান পটল ১৯৭৩ সালে প্রথম সংসদ নির্বাচনে বগুড়া-৫ (গাবতলী) আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ছিলেন। তিনি ওই সংসদে আওয়ামী লীগের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য ছিলেন। বগুড়া জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান পটল মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করায় তিনি এ সময়ে নিহত হন। বগুড়া জেলা ক্রীড়া সংস্থা প্রতিষ্ঠাতা। প্রয়াত স্বামীকে অনুসরণ করে বঙ্গবন্ধুর আদর্শে কামরুন নাহার পুতুল আমৃতু আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন।

কামরুন্নাহার পুতুল রাজনীতিতে যোগদানের পূর্বে রূপালী ব্যাংকে কর্মরত ছিলেন। সাবেক সাংসদ দম্পতির দুই মেয়ে ও এক ছেলে। সাবেক এমপি কামরুন নাহার পুতুল ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বগুড়া জেলা আ'লীগ সভাপতি মজিবর রহমান মজনু সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু জেলা পরিষদ চেয়ারম্যান মকবুল হোসেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি ম আব্দুর রাজ্জাক, জাসদের কেন্দ্রীয় নেতা এবিএম জাকিরুল হক টিটন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুর রহমান দুলু সুলতান মাহমুদ খান রনি, বগুড়া সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান মিলন, বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজুল ইসলাম রাজ, সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ফকির, জেলা যুবলীগ সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, দৈনিক উত্তরের দর্পণ সম্পাদক আব্দুস সালাম বাবু নির্বাহী সম্পাদক সাজেদুর রহমান সিজু। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি