বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
অধিনায়ক হয়ে ফেরার খবরটি মিথ্যা: ডি ভিলিয়ার্স
Published : Thursday, 30 April, 2020 at 6:07 PM

ক্রীড়া ডেস্ক ॥
অধিনায়ক হয়েই নাকি ফের দক্ষিণ আফ্রিকা জার্সিতে ফিরতে পারেন মিস্টার ৩৬০ এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কাছ থেকে সম্প্রতি এবি’র এমন প্রস্তাব পাওয়ার খবরে শুরু হয়ে যায় জল্পনা। কোনও কোনও মহল আবার এমনটাও দাবি করে বসে যে বোর্ডের সেই প্রস্তাবে সায়ও দিয়ে দিয়েছেন ডি ভিলিয়ার্স। ফলে অবসর ভেঙে ডি ভিলিয়ার্সের দলের ফেরার একটা জোরালো সম্ভাবনা তৈরি হয় হঠাৎই। শেষমেষ কয়েক ঘণ্টার মধ্যে নিজেই সেই জল্পনা ওড়ালেন ডি ভিলিয়ার্স। টুইট করে প্রোটিয়া তারকা জানালেন, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের আমাকে জাতীয় দলের অধিনায়ক হওয়ার প্রস্তাব দেওয়ার যে রিপোর্ট বিভিন্ন মাধ্যমে প্রকাশিত হয়েছে, তা একেবারেই ভ্রান্ত। ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়া এবি ডি নাকি তাঁর দেশের ক্রিকেট বোর্ডের তরফ থেকে পুনরায় অধিনায়ক হওয়ার প্রস্তাব পেয়েছেন। স্টার স্পোর্টসের ক্রিকেট সংক্রান্ত একটি শো’য়ের তরফ থেকে সম্প্রতি এক বিবৃতির মাধ্যমে এমনটাই দাবি করা হয়।

কিন্তু সেই বিবৃতি পত্রপাঠ খারিজ করে দেশের হয়ে ১১৪টি টেস্ট ও ২২৮টি ওয়ানডে ম্যাচ খেলা ডি ভিলিয়ার্স বলেন, আমি তখনই কামব্যাক করব যখন মনে করব আমি আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করার পক্ষে উপযুক্ত। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত খেলা চালিয়ে যাওয়া প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের কথায়, ‘আমার কাছে সবচেয়ে বড় বিষয় হল টপ ফর্মে বিরাজ করা। সামনে দাঁড়ানো সতীর্থটার চেয়ে ভালো পারফর্ম করা। আমার মনে হয় আমি যদি সেই আত্মবিশ্বাসের জায়গায় থাকি তাহলে দলে ফেরাটা আমার কাছে খুব সহজ হবে।’ ডি ভিলিয়ার্সের সংযোজন, ‘আমাই দীর্ঘ সময় ধরে এই দলটার সঙ্গে নেই। তাই দলে উপযুক্ত হিসেবে আমায় নিজেকে প্রমাণ করতে হবে। এটা আমার জন্য এবং অনুরাগীদের জন্য গুরুত্বপূর্ণ ব্যাপার।’ উল্লেখ্য, সম্প্রতি প্রোটিয়া কোচ মার্ক বাউচার ডি ভিলিয়ার্সকে অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপের জন্য ভেবে রেখেছিলেন বলে খবর। বাউচারের মনে হয়েছিল এবি অস্ট্রেলিয়া পরিস্থিতিতে বিশ্বকাপে আদর্শ হতে পারেন। তাঁর পরিপ্রেক্ষিতেও ইতিবাচক কোনও সাড়া পাওয়া যায়নি মিস্টার ৩৬০’র থেকে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি