বুধবার, ০৩ জুন, ২০২০
একদিনে নতুন শনাক্ত ৩৫, আক্রান্ত বেড়ে ১২৩
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Monday, 6 April, 2020 at 4:38 PM

করোনাভাইরাস পরীক্ষার আওতা বাড়ার পর ভাইরাসাটিতে আক্রান্তের সংখ্যাও বেড়ে চলেছে। একদিনে নতুন ৩৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এদের নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩ জন। এদিকে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখা বেড়ে হয়েছে ১২ জন। সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরেরর নিয়মিত অনলাইন প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
তিনি বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় ৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৩০ জন ও নারী ৫ জন। এছাড়া ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে।

নতুন রোগীর এই সংখ্যা আগের দিনের তুলনায় দ্বিগুণ। এক মাস আগে দেশে প্রথমবারের মত কারো দেহে সংক্রমণ ধরা পড়ার পর এক দিনে মৃত্যু ও আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা। আক্রান্তদের মধ্যে মোট ৩৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন বলে জানিয়েছে আইইডিসিআর। ডা. সেব্রিনা বলেন, নুতন শনাক্তের মধ্যে ৪১-৫০ বছরের কোঠায় ১১ জন এবং ২১-৩০ বছরের কোঠায় আছেন ৬ জন। সারাদেশে শনাক্ত ১২৩ জনের মধ্যে সর্বোচ্চ ঢাকা শহরে ৬৪ জন। এছাড়া নারায়ণগঞ্জে ২৩ জন এবং এরপরে মাদারীপুরে করোনায় শনাক্তের সংখ্যা বেশি। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহের মধ্যে নারায়ণগঞ্জে ১২ জন শনাক্ত হয়েছে। এদিকে দুদকের পরিচালকের মৃত্যুর বিষয়ে ডা. সেব্রিনা বলেন, এক সপ্তাহ আগেই দুদক পরিচালকের করোনা শনাক্ত করা হয়। এরপর তার সংস্পর্শে যারা এসেছিলেন তাদের কোয়ারেন্টিনে নেওয়া হয়। উল্লেখ্য, এর আগে সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এক অনুষ্ঠানে নতুন করে ২৯ জন আক্রান্ত ও চারজনের মৃত্যুর তথ্য জানিয়েছিলেন।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি