শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ আর নেই
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 2 April, 2020 at 9:42 AM

পাবনা জেলার বর্ষিয়ান রাজনীতিবিদ জেলা আওয়ামী লীগের সভাপতি ও পঞ্চমবারের মতো নির্বাচিত সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী আলহাজ্ব শামসুর রহমান শরীফ আর নেই। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।১৯৪০ সালের ১০ই মার্চ পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এই বীর মুক্তিযোদ্ধা। ১৯৯৬ সালে দল তাকে মনোনয়ন দিলে বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০১, ২০০৯, ২০১৪ ও ২০১৮ সালে মোট পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন।
শামসুর রহমান শরীফ ও মিসেস কামরুন্নাহার শরীফ দম্পতির ৫ ছেলে ও ৫ মেয়ের মধ্যে মেজ ছেলে রানা শরীফ সড়ক দুর্ঘটনায় মারা যান।
শামসুর রহমান শরীফ দূরারোগ্য রোগে আক্রান্ত হয়ে বিগত ছয় মাস লন্ডন, মুম্বাই ও সর্বশেষ ঢাকায় চিকিৎসাধীন ছিলেন। পারিবারিক সূত্রে জানা গেছে, মরদেহ আজ ঈশ্বরদীতে নিয়ে যাওয়া হবে। সেখানে জানাজা শেষে লক্ষ্মীকুন্ডায় গ্রামের বাড়িতে আরেকটি জানাজার পর পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।


সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি