বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
ফেনীতে সেনাবাহিনীর পদক্ষেপে ইতিবাচক সাড়া
Published : Sunday, 29 March, 2020 at 7:52 PM

ফেনী প্রতিনিধি ॥
করোনাভাইরাস (কোভিট-১৯) বিস্তাররোধে ফেনীতে জেলা প্রশাসনের সহায়তায় মাঠে কাজ করছে সেনাবাহিনী। রোববার (২৯ মার্চ) সকালে শহরের বিভিন্ন স্থানে টহল দিতে দেখা গেছে সেনা সদস্যদের। টহলের পাশাপাশি সেনা সদস্যরা মাইকিং করে বিদেশফেরতদের হোম কোয়ারেন্টিনে থাকতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে জনসাধারণকে রাস্তায় বের না হয়ে ঘরে অবস্থান করতে আহবান জানায়। বেলা ১২টার দিকে সেনা সদস্যরা নি¤œ আয়ের মানুষদের মাঝে মাস্ক, সাবান ও জীবাণুনাশক বিতরণ করেছে। শহরের সড়কগুলোতেও স্প্রে করা হয়েছে জীবাণুনাশক ।
সেনাবাহিনীর এসব আহবানে ইতিবাচক সাড়া মিলেছে ফেনীতে। খুব বেশী প্রয়োজন ছাড়া মানুষ রাস্তায় বের হচ্ছেন না। যার ফলে বদলে গেছে ফেনীর চিরচেনা চিত্র। শহরের ব্যস্ততম ট্রাংক রোডটি প্রায় ফাঁকা, নেই তেমন পরিবহন ও লোক সমাগম। এদিকে নভেল করোনা (কেভিট-১৯) ভাইরাসের সংক্রমণ এড়াতে ফেনীতে গত ২৪ ঘন্টায় ফেনীতে হোম কোয়রেন্টিনে গিয়েছে ৩০ জন বিদেশফেরত। জেলায় মোট ৯৯১ বিদেশফেরত বর্তমানে হোম কেয়ারেন্টিনে রয়েছে, তাদের সাথে হোম কেয়ারেন্টিনে রয়েছে তাদের পরিবারের সদস্যরাও।
অপরদিকে গত ২৪ ঘন্টায় হোম ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ১৩৯ জনের। এ পর্যন্ত মোট ৪৬৩ জনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে। যেসব বিদেশফেরতদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে তাদেরকে মৌখিক ছাড়পত্র দিয়ে পর্যবেক্ষণে রেখেছে জেলা স্বাস্থ্য বিভাগ।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি