শনিবার, ১৫ আগস্ট, ২০২০
ঘোরাঘুরি করলেই কানে ধরে উঠবস
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Thursday, 26 March, 2020 at 7:51 PM

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো দেশ অঘোষিত লকডাউনে। সরকারের নির্দেশনায় আজ থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এমনকি নিত্যপণ্য ছাড়া সব ধরণের দোকানপাট বন্ধ রয়েছে। প্রয়োজন ব্যতীত ঘর থেকে বের হতে না করেছে প্রশাসন। তবু এ নির্দেশ উপেক্ষা করে যারা ঘর থেকে অযথা বের হচ্ছেন, অকারণে বাইরে ঘোরাঘুরি করছেন, তাদেরকে শাস্তির আওতায় আনছেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। রাস্তায় অকারণে ঘোরাঘুরি করতে দেখলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সদুত্তর না পাওয়া গেলেই দেওয়া হচ্ছে 'কানে ধরে উঠবস' শাস্তি। এছাড়া দেশের বিভিন্ন স্থানে লাটিপেটার ঘটনাও ঘটেছে।
ব্যস্ত নগরী ঢাকার রাজপথ যেন সুনশান নিরবতা। আজ যান চলাচল, দোকানপাঠ বন্ধ রয়েছে। সকালে রাজধানীর মতিঝিলে অকারণে রাস্তায় ঘোরাফেরা করার কারণে বেশ কয়েকজনকে কানে ধরে 'উঠবস' করতে দেখা গেছে।
এদিকে প্রকাশ্যে ধূমপান করায় সবার সামনে কানে ধরে উঠবস করতে হয়েছে দুই যুবককে। বুধবার (২৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া খাজা সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে। খোঁজ নিয়ে দেখা যায়, রাস্তার পাশে প্রকাশ্যেই ধূমপান করছিল দুই যুবক। অন্যদিকে করোনাভাইরাস প্রতিরোধে নগরীর রাস্তা এবং যানবাহনগুলোতে স্প্রের কাজে ব্যস্ত ছিলো র‌্যাব- ১১’র টিম। এমন অবস্থায় র‌্যাব তাদের দাঁড় করিয়ে প্রকাশ্যে ধূমপানের বিষয়ে জানতে চায়। ধুমপায়ীরা কোন সদুত্তর দিতে না পারায় শাস্তি হিসেবে তাদের প্রায় দশবার কানে ধরে 'উঠবস' করানো হয়।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি