সোমবার, ০১ জুন, ২০২০
বাড়ি ফিরতে বাস টার্মিনালে হুড়োহুড়ি
Published : Wednesday, 25 March, 2020 at 9:27 PM

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাসের কারণে রাজধানী ছেড়ে নিজ নিজ গ্রামের বাড়ি যাওয়ার জন্য সরকারের পক্ষ থেকে নিষেধ করা সত্ত্বেও আজ মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে অনেক ভিড় দেখা গেছে।
গতকাল বুধবার বিকেল ৩টা পর্যন্ত টার্মিনাল থেকে বাস ছাড়তে পারবে, এই ঘোষণা শোনার পর সেখানে হুড়োহুড়ি লেগে যায়। বিকেল ৩টার আগে অনেকগুলো বাস একসঙ্গে বের হতে থাকে। সেগুলো রাস্তা দখল করে। ফলে মহাখালী-সাতরাস্তামুখী রাস্তায় যানজট লেগে যায়। অথচ রাজধানীর অন্য রাস্তাগুলোতে যান চলাচল খুবই কম। গণপরিবহন ছিল হাতেগোনা কয়েকটি।
সেখান থেকে ময়মনসিংহ, জামালপুর, টাঙ্গাইল, নেত্রকোনা, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুড়িগ্রামগামী বাস কাউন্টারগুলোতে ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। এ সুযোগে ভাড়াও বাড়ানো হয়েছে বলে দাবি করেছেন কয়েকজন যাত্রী। সেখানে হাত ধোয়ার জন্য তিনটি অস্থায়ী বেসিন ও কাপড় কাচার সাবান রয়েছে। কিন্তু হাত ধোয়ার সময়ই নেই কারও। পানিসম্পদ মন্ত্রণালয়ের পক্ষ থেকে কাপড় দিয়ে সেলাই করা মাস্ক বিতরণ করলেও অল্প কিছুক্ষণ সময়েই তা শেষ হয়ে যায়। জামালপুরগামী রাজিবের যাত্রী মো. নুরু বলেন, ‘যাত্রীদের চাপ দেখে ১০০ টাকা বেশি নেয়া হচ্ছে।’ তবে ময়মনসিংহগামী এনা পরিবহনের যাত্রীরা জানান, তারা আগের মূল্যেই যেতে পারছেন। ব্রাহ্মণবাড়িয়াগামী তিতাস ট্রান্সপোর্ট কাউন্টারের যাত্রী মোবারক হোসেন বলেন, ‘কাজকাম সব বন্ধ। ঢাকায় থাকলে না খেয়ে মরতে হবে। তাই বাড়িতে যাচ্ছি।’ করোনা থেকে সুরক্ষার জন্য পানিসম্পদ মন্ত্রণালয়ের অধীন সেন্টার ফর জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিসেসের প্রিন্সিপাল ম্যানেজার মোহাম্মদ শাহাদাত হোসেনসহ কয়েকজন সেখানে বিনামূল্যে বিভিন্ন সামগ্রী বিলি করছিলেন। তিনি বলেন, আমরা প্রায় চারশ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিভিন্ন পথচারী এবং গরিব যারা আছেন তাদের মধ্যে বিতরণ করছি। আমরা রাজধানীর চারটি স্থান, গাবতলী, মহাখালী, ফার্মগেট ও কারওয়ান বাজারে এসব বিলি করছি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি