সোমবার, ০৬ এপ্রিল, ২০২০
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ৯ এপ্রিল পর্যন্ত
Published : Wednesday, 25 March, 2020 at 9:20 PM, Update: 24.03.2020 9:31:09 PM

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে প্রাক প্রাথমিক থেকে শুরু করে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধের সময় বাড়ানো হয়েছে। আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান।
মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। গত ৩১ ডিসেম্বর চীন থেকে ছড়াতে শুরু করা নভেল করোনাভাইরাস ইতোমধ্যে ১৯০টি দেশে ছড়িয়েছে। বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করা প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত চার লাখের মতো মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন সাড়ে ১৬ হাজারের মতো মানুষ।
এই পরিস্থিতিতে অনেক দেশ সীমান্ত বন্ধ করে চলাফেরায় বিধিনিষেধ ও ভ্রমণ সতর্কতা জারি করেছে। বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা দেওয়া হয়েছে।
ইউরোপ, আমেরিকার বিভিন্ন দেশের মত দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ভারতও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।
১৭ দিন আগে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মত করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর এই নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বাড়তে শুরু করে। শিশুদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধের দাবি তোলেন অভিভাবকরা। এরপর সরকারের পক্ষ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসে। তবে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হলেও করোনা পরিস্থিতি ভালো না হলে সময় বাড়ানো হবে। এরপরই সরকারের পক্ষ থেকে সময় বাড়ানোর নতুন সময় দেয়া হয়।




সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি