মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
১০ দিনের ছুটিতে ঝুঁকি ভুলে বাড়ির পথে ছুটছে মানুষ
হাজারিকা অনলাইন ডেস্ক
Published : Tuesday, 24 March, 2020 at 9:44 AM

করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে টানা ১০ দিনের ছুটি পেযে স্বাস্থ্য ঝুঁকি নিয়েই সপরিবার বাড়ির পথে ছুটতে শুরু করেছে মানুষ। সাধারণ ছুটির ঘোষণা আসছে, এরকম গুঞ্জনে নগরবাসীর প্রস্তুতি ছিল আগেই। বিকেলে গণমাধ্যমে ঘোষণা আসার সঙ্গে সঙ্গেই কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশনসহ রাজধানীর সবকটি বাস টার্মিনাল ও সদরঘাটে বাড়ি হাজারো মানুষের ভিড় লেগে যায়। সোমবার (২৩ মার্চ) সন্ধ্যার পর উপচানো জনস্রোত রূপ নেয় ঈদের ছুটিতে বাড়ি ফেরার ভিড়ে। বাস কাউন্টারে লম্বা লাইনে দাড়িয়ে টিকেটের অপেক্ষায় দাঁড়ায় হাজার মানুষ । অগ্রিম প্রস্তুতি না থাকায় যাত্রীদের চাপে হিম সিম খেতে হচ্ছে রেলওয়েকে। দাঁড়িয়ে যাত্রী নেওয়ার পর ট্রেনগুলোও ছাদেও অনেককে উঠে পড়তে দেখা যায়। একই অবস্থা ছিল সদরঘাটের লঞ্চ টার্মিনালেও। করোনা পরিস্থিতিতে গত কয়েকদিন লঞ্চগুলো যাত্রী না পেলেও এদিন কানায় কানায় পূর্ণ হয়ে গন্তব্যের পথে ছুটে।
সম্পর্কিত খবর

হঠাৎ পাওয়া ছুটিতে নাড়ির টানে বাড়ির পানে ছোটা মানুষদের মধ্যে কারও মধ্যেই চোখে পড়েনি স্বাস্থ্য সচেতনতা। অনেকের মুখ নানারকম মাস্কে ঢাকা থাকলেও তাদেরকে ভিড়ের সঙ্গে গা মিলিয়ে ছুটতে দেখা গেছে। উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সরকারি ছুটি থাকবে। এর মধ্য ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকবে। এর আগে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের ও পরে ২৭ ও ২৮ মার্চের সাপ্তাহিক ছুটিও যোগ হবে। এ ছাড়া ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি এ ছুটির সঙ্গে যোগ হবে। মঙ্গল ও বুধবার অফিস চলার কথা থাকলেও অনেক অফিস লগআউট করায় সোমবার বিকেলেই নগরবাসী গ্রামের দিকে ছুটতে শুরু করে।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি