সোমবার, ০৬ এপ্রিল, ২০২০
চীন তথ্য গোপন না করলে বেঁচে যেত বিশ্ব: ট্রাম্প
Published : Monday, 23 March, 2020 at 8:52 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
আসন্ন বিপদ সম্পর্কে চীন সতর্ক করলে আজ এই পরিস্থিতির সম্মুখীন হতো না বলে বেইজিংকে সরাসরি দোষলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চীনেরও যে তাতে লাভ হয়নি এ কথা অকপটে স্বীকার করে নেন তিনি।
যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১১২ জন। দেশটিতে করোনার প্রাদুর্ভাব শুরুর পর একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ডও এটি। যুক্তরাষ্ট্রে এখন করোনায় মত্যুর সংখ্যা ৪১৪ জন। গত একদিনে আরও ৮ হাজার ১৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন । এ নিয়ে বিশ্বের সর্ববৃহৎ অর্থনীতির দেশটিতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৩৫৬ জনে।
শনিবার প্রেস বিবৃতি দিয়ে মার্কিন প্রেসিডেন্ট জানান, করোনাভাইরাস সমস্যা জনসমক্ষে প্রকাশিত হওয়ার আগে কোনও তথ্যই ছিল না মার্কিন গোয়েন্দাদের কাছে।
‘চীনের কোনও উপকার হচ্ছে না। হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে। নরক হয়ে গেছে চিন। সে দেশের রাষ্ট্রপতি শি জিনপিং’র সঙ্গে আমার কথা হয়েছে। এটুকুই বলব যে, তারা আমাদের আগে জানাতে পারতো।’
সাংবাদিক সম্মোলনে মার্কিন প্রেসিডেন্টের দাবি, চীন করোনাভাইরাস সম্পর্কে খুব গোপনীয়তা অবলম্বন করেছে। যেটা দুর্ভাগ্যজনক। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি