সোমবার, ০৬ এপ্রিল, ২০২০
অনেকেই লকডাউনের গুরুত্ব বুঝছেন না: উদ্বিগ্ন মোদি
Published : Monday, 23 March, 2020 at 8:51 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
করোনাভাইরাসের বিধিনিষেধের মধ্যেও এখনও অনেকে এই পরিস্থিতিকে গুরুত্ব সহকারে বিবেচনা করছেন না বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বিষয়ে সতর্ক করে দিয়ে ভারতবাসীকে করোনা বিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।
ভারতে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, এখনও পর্যন্ত ভারতে এই ভাইরাসে আক্রান্ত কমপক্ষে ৩৯০ জন, মারা গেছেন ৭ জন। খবর এনডিভির।
মোদি সরকারের নির্দেশে আগামী ৩১ মার্চ পর্যন্ত মহারাষ্ট্র, কেরালা, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, হরিয়ানা, কর্নাটক, তেলেঙ্গানা, রাজস্থান, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পাঞ্জাব, জম্মু ও কাশ্মীর, লাদাখ, পশ্চিমবঙ্গ, চ-ীগড়, ছত্তিশগড়, হিমাচলপ্রদেশ, মধ্যপ্রদেশ, ওড়িশা, পুদুচেরি এবং উত্তরাখ-ে যান চলাচল বন্ধ রয়েছে। এছড়া শপিং মল, সিনেমা হল, স্কুল, কলেজ এবং জিমও বন্ধ বিভিন্ন রাজ্যে।
দেশে করোনা রুখতে সতর্ক না হলে ভারতের অবস্থাও চীন-ইতালির মতো হতে পারে সতর্ক করেছেন বিশেষজ্ঞরা। এই বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সোমবার টুইটবার্তায় মোদি বলেন, ‘অনেক মানুষ এখনও লকডাউনকে গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন না। দয়া করে নিজেকে বাঁচান, আপনার পরিবারকে বাঁচান, এই নির্দেশগুলোকে গুরুত্ব দিয়ে অনুসরণ করুন। আমি রাজ্য সরকারগুলোকেও অনুরোধ করছি যাতে সব রাজ্যেই এই সব নির্দেশিকা মেনে চলার বিষয়টি নিশ্চিত করা যায়’।
করোনার সঠিক পরীক্ষার জন্য সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালকেও অনুমতি দিয়েছে মোদি সরকার। এছাড়া পশ্চিমবঙ্গে বেশ কয়েকটি জেলা লকডাউন করেছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি