শুক্রবার, ২৯ মে, ২০২০
বাংলাদেশে অন-অ্যারাইভাল ভিসা বন্ধ ৩১ মার্চ পর্যন্ত
Published : Saturday, 14 March, 2020 at 11:10 PM

করোনাভাইরাস মোকাবেলায় ৩১ মার্চ পর্যন্ত বিশ্বের সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে প্রবেশে অন অ্যারাইভাল ভিসা সুবিধা বন্ধ ঘোষণা করা হয়েছে।
শনিবার রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জরুরি সাক্ষাতের পর সমকালকে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
তিনি জানান, মোট চারটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে প্রথম সিদ্ধান্ত-ইউরোপের দেশসহ যেসব দেশ করোনায় বিপর্যস্ত অবস্থায় রয়েছে সেসব দেশের সঙ্গে আগামী ৩১ মার্চ পর্যন্ত বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধ থাকবে। দ্বিতীয় সিদ্ধান্ত-যেসব দেশ ইতোমধ্যে বাংলাদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে সেসব দেশের নাগরিকদের বাংলাদেশে প্রবেশের ক্ষেত্রে ৩১ মার্চ পর্যন্ত নিষেধাজ্ঞা থাকবে। ভারতীয় নাগরিকদের ক্ষেত্রেও এ সিদ্ধান্ত প্রযোজ্য হবে। কারণ ভারতেও বাংলাদেশি নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী জানান, তৃতীয় সিদ্ধান্ত- আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্বের সব দেশের নাগরিকদের জন্য বাংলাদেশে প্রবেশে অন অ্যারাইভাল ভিসা সুবিধা বন্ধ থাকবে। চতুর্থ সিদ্ধান্ত-করোনা ভাইরাস উপদ্রুত দেশ থেকে যারাই দেশে আসবেন তাদেরকে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোরেনন্টাইনে থাকতে হবে।
ড. এ কে আব্দুল মোমেন বলেন, দেশের জনগণের স্বাস্থ্যগত নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দিয়ে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আরও অনেক দেশও করোনা মোকাবেলায় একই ধরনের সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশও এই পরিস্থিতিকে অতি গুরুত্বপূর্ণ বিবেচনায় সিদ্ধান্ত নিয়েছে। মোট কতটি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করা হচ্ছে জানতে চাইলে তিনি বলেন, কোন কোন দেশ করোনায় অতি মাত্রায় ক্ষতিগ্রস্ত হয়েছে তার তালিকা অনুযায়ী দেশের নাম সুনির্দিষ্ট করা হচ্ছে।



সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি