মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
চক্রটির মূল টার্গেট বিয়ে বাড়ির শিশু কিশোরী ও পরিবহন যাত্রীরা
Published : Thursday, 27 February, 2020 at 8:44 PM

 জেলা প্রতিনিধি ॥
আইন-শৃংখলা বাহিনীর ধরা ছোঁয়ার বাইরে থেকে দীর্ঘ দশ বছর ধরে কৌশলে চুরি করে আসছে চক্রটি। তাদের মূল টার্গেট বিয়ে বাড়ির শিশু কিশোরী এবং বাস, লঞ্চ ও ট্রেনসহ যাত্রীবাহী বিভিন্ন গণপরিবহনের যাত্রীরা। এরা কখনো বরযাত্রী বেশে আবার কখনো সাধারণ যাত্রীর ছদ্মবেশ ধারণ করে সাধারণ মানুষের সাথে মিশে যেতো।
এরপর অত্যন্ত সুকৌশলে হাতিয়ে নিতো তাদের নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র।
এমনই একটি সংঘবদ্ধ চক্রের সাতজনকে আটক করেছে র‌্যাব। তাদের কাছে উদ্ধার করা হয়েছে স্বর্ণালংকার মোবাইল ফোন, উচ্চ ক্ষমতা সম্পন্ন ল্যাপটপ ও নগদ টাকাসহ বিপুল পরিমাণ চোরাই মালামাল।
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর সদর দফতরে সংবাদ সম্মেলনে সংস্থাটির উপ-অধিনায়ক রেজাউল হক গণমাধ্যমকে এ তথ্য জানান।
এর আগে বুধবার (২৬ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর ডেমরা এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জের নোয়াপাড়া ও সিদ্ধিরগঞ্জের বাঘমারা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়েছে।
আটকরা হলেন- শাহজালল ওরফে শাংখা (৩৫), আব্দুল কাদির জিলানী (১৯), সাদ্দাম (২৪), আরিফুল ইসলাম ওরফে মিঠু (২৮), নুর উদ্দিন ওরফে বাবু (২৯), সুজন (২৩) এবং শাহিন মিয়া (৪০)।
সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক রেজাউল হক আরো জানান, আটককৃত চক্রটি আইন-শৃংখলা বাহিনীর ধরা ছোঁয়ার বাইরে থেকে দীর্ঘ দশ বছর ধরে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী এবং কুমিল্লাসহ দেশের বিভিন্ন অঞ্চলে চুরি করে আসছে। তাদের একমাত্র পেশাই চুরি। এই চক্রের মূল টার্গেট বিয়ে বাড়ির শিশু কিশোরী এবং বিভিন্ন গণপরিবহনের যাত্রীরা। এরা কখনো বরযাত্রীবেশে, আবার কখনো সাধারণ যাত্রীর ছদ্মবেশ ধারণ করে সাধারণ মানুষের সাথে মিশে যায়। এরপর অত্যন্ত সুকৌশলে হাতিয়ে নিতো যাত্রীদের নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র।
র‌্যাব-১১ সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, চক্রটি এছাড়াও বিভিন্ন এলাকায় বিয়ে বাড়ি ও কমিউিনিটি সেন্টারে গিয়ে কৌশলে শিশু কিশোরীদের গলার চেইন ছিনিয়ে নিয়ে থাকে। তবে এর আগে কখনো আইন শৃংখলা বাহিনীর হাতে এদের কেউই ধরা পড়েনি। গোয়েন্দা নজরদারির মাধ্যমে তাদের সম্পর্কে নিশ্চিত হয়ে র‌্যাব অভিযান চালিয়ে তাদের আটক করে। উদ্ধার করা হয় পাঁচটি অত্যাধুনিক চোরাই স্মার্টফোন, উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি ল্যাপটপ, একটি স্বর্ণের চেইন ও স্বর্ণের একজোড়া কানের দুলসহ নগদ ৫ হাজার ৯শ’ টাকা।
আটককৃতদের বিরুদ্ধে রাজধানীর ডেমরা থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে। 


সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি