শুক্রবার, ২৯ মার্চ, 2০২4
ফেনীতে নদী-খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান শুরু
Published : Wednesday, 26 February, 2020 at 10:40 PM

ফেনী প্রতিনিধি।।
নদী-খাল দখলমুক্ত করতে ফেনীতে উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড। মঙ্গলবার সকালে শহরের দাউদপুল এলাকার খাজা আহম্মদ খালের এক পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়। এসময় প্রায় ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
পানি উন্নয়ন বোর্ড জানায়, জেলায় ৬টি নদীসহ প্রায় ৩শ’র অধিক খাল রয়েছে। দীর্ঘদিন এসব খাল ও নদী সংলগ্ন স্থানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও পাকা বাড়ি-ঘর নির্মাণ করে রেখেছে প্রভাবশালীরা। এসব স্থাপনা ভাড়া দিয়ে নিয়মিত টাকাও উত্তোলন করে আসছিল তারা।
এসব স্থাপনার কারণে বর্ষা মৌসুমে পানি বাধাগ্রস্ত হয়ে ভয়াবহ জলাবদ্ধতার সৃষ্টি হয়। সামান্য বৃষ্টিতে তলিয়ে যায় সড়ক, ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। যে কারণে দখলমুক্ত করতে এ উচ্ছেদ অভিযান শুরু করে প্রশাসন। উচ্ছেদ অভিযানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজন চৌধুরীর নেতৃত্বে অংশ নেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জহির উদ্দিনসহ পৌরসভা ও জেলা প্রশাসনের কর্মকর্তারা। জেলা প্রশাসনের পক্ষ থেকে নদী-খাল দখলমুক্ত করতে অভিযান ধারাবাহিকভাবে চলবে জানিয়েছেন তারা। ইতিমধ্যে অবৈধ দখলদারদের তালিকা করে তাদের নোটিশ প্রদান করা হয়েছে। অবৈধ স্থাপনাগুলো নিজ থেকে সরিয়ে না নিলে প্রশাসন সেগুলো গুড়িয়ে দিবে বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।   ভারপ্রাপ্ত সম্পাদক: গোলাম কিবরীয়া হাজারী বিটু্।   প্রকাশক: মোঃ ইব্রাহিম পাটোয়ারী।
সহ সম্পাদক- রুবেল হাসান: ০১৮৩২৯৯২৪১২।  বার্তা সম্পাদক : জসীম উদ্দিন : ০১৭২৪১২৭৫১৬।  সার্কুলেশন ম্যানেজার : আরিফ হোসেন জয়, মোবাইল ঃ ০১৮৪০০৯৮৫২১।  রিপোর্টার: ইফাত হোসেন চৌধুরী: ০১৬৭৭১৫০২৮৭।  রিপোর্টার: নাসির উদ্দিন হাজারী পিটু: ০১৯৭৮৭৬৯৭৪৭।  মফস্বল সম্পাদক: রাসেল: মোবা:০১৭১১০৩২২৪৭   প্রকাশক কর্তৃক ফ্ল্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।  বার্তা, বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ০২-৪১০২০০৬৪।  ই-মেইল : [email protected], web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি