রবিবার, ০৫ এপ্রিল, ২০২০
সিরিয়ায় ইসরায়েলি হামলায় নিহত ৬
Published : Monday, 24 February, 2020 at 9:27 PM

আন্তর্জাতিক ডেস্ক ॥
সিরিয়ার রাজধানী দামেস্কে ইসরায়েলের বিমান হামলায় ছয়জন নিহত হয়েছে। সোমবার একটি পর্যবেক্ষণ সংস্থা এ তথ্য নিশ্চিত করেছে। ইসরায়েলের তরফ থেকেও এই অভিযানের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
সশস্ত্র গোষ্ঠী প্যালেস্টাইন ইসলামিক জিহাদ (পিআইজে) সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, দামেস্কে বোমা হামলায় সংগঠনের দুই সদস্য নিহত হয়েছে। স্থানীয় সময় রোববার রাতে দামেস্কে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী।
সংগঠনটির তরফ থেকে বলা হয়েছে, অধিকৃত ফিলিস্তিনের ভেতরে আমাদের যোদ্ধাদের সঙ্গে মুখোমুখি লড়াইয়ে ব্যর্থতার প্রতিফলন হচ্ছে দামেস্কের এই কাপুরুষোচিত হামলা। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ পরবর্তীতে জানিয়েছে, ওই হামলায় ইরান সমর্থিত আরও চার যোদ্ধা নিহত হয়েছে। এদের মধ্যে একজন সিরিয়ার নাগরিক। তবে বাকিদের পরিচয় জানা যায়নি। স্থানীয় সময় মধ্যরাতের আগে বেশ কয়েকবার শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গেছে। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, দামেস্কে আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ওই হামলা চালানো হয়েছে।
 সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানিয়েছে, লক্ষ্যে আঘাত হানার আগেই শত্রু দেশের অধিকাংশ মিসাইল গুলি করে প্রতিহত করা সম্ভব হয়েছে।
এর আগে ইসরায়েলের তরফ থেকে জানানো হয়েছে যে, তারা দামেস্কের দক্ষিণে হামলা চালিয়েছে। গাজা উপত্যকা থেকে রকেট হামলা চালানোর পরই এই হামলা চালানো হয় বলে উল্লেখ করা হয়েছে।







সম্পাদক : জয়নাল হাজারী।  ফোন : ০২-৯১২২৬৪৯
মোঃ ইব্রাহিম পাটোয়ারী কর্তৃক ফ্যাট নং- এস-১, জেএমসি টাওয়ার, বাড়ি নং-১৮, রোড নং-১৩ (নতুন), সোবহানবাগ, ধানমন্ডি, ঢাকা থেকে প্রকাশিত
এবং সিটি প্রেস, ইত্তেফাক ভবন, ১/আর কে মিশন রোড, ঢাকা-১২০৩ থেকে মুদ্রিত।
আবু রায়হান (বার্তা সম্পাদক) মোবাইল : ০১৯৬০৪৯৫৯৭০ মোবাইল : ০১৯২৮-১৯১২৯১। মো: জসিম উদ্দিন (চীফ রিপোর্টার) মোবাইল : ০১৭২৪১২৭৫১৬।
বার্তা বিভাগ: ৯১২২৪৬৯, বিজ্ঞাপন ও সার্কুলেশন: ০১৯৭৬৭০৯৯৭০ ই-মেইল : [email protected], Web : www.hazarikapratidin.com
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি